TOP3: দক্ষিণ আফ্রিকা ম্যাচে অধিনায়ক রোহিতের ৩ সিদ্ধান্ত, যার ব্যাখ্যা দিতে পারছেন না কোনো ক্রিকেটবোদ্ধা !! 1
MELBOURNE, AUSTRALIA - OCTOBER 23: Rohit Sharma of India speaks after the ICC Men's T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

অস্ট্রেলিয়ায় চলছে ২০২২ টি-২০ বিশ্বকাপ। গ্রুপ-২ এ রয়েছে ভারত। প্রথম দুটো ম্যাচ থেকে পুরো ৪ পয়েন্ট তুলে নিয়েছিলো ‘টিম ইন্ডিয়া।’ ৩ এ ৩ করার আশা নিয়েই রবিবার খেলা দেখতে বসেছিলেন ভারতীয় দলের সমর্থকেরা। কিন্তু আশাভঙ্গ হলো তাঁদের। পেসের আগ্রাসনে ভারত’কে ধরাশায়ী করে দিয়ে গেলো দক্ষিন আফ্রিকা। লুঙ্গি এনগিডি একাই নিলেন ৪ উইকেট, ওয়েন পার্নেলের শিকার ৩ জন। ব্যাট হাতে রোহিত-রাহুল-বিরাট-হার্দিক ব্যর্থ সবাই। একা কুম্ভ হয়ে লড়াই করে ভারতের স্কোর সন্মানজনক জায়গায় নিয়ে আসেন সূর্যকুমার। তিনি ৪০ বলে ৬৮ রান করলেও সঙ্গী পান নি কাউকে। মিলার-মার্করামের অনবদ্য জুটি’তে ভর করে দক্ষিণ আফ্রিকা ম্যাচ জিতে নেয় ৫ উইকেটে। পেস আগ্রাসন সামলাতে না পারা, মাঝের ওভারে উইকেট না নিতে পারা, ফিল্ডিং ব্যর্থতা, হারের ময়নাতদন্তে উঠে আসছে অনেক কারণ। তবে সবচেয়ে প্রশ্নের মুখে টিম ইন্ডিয়া’র দল নির্বাচন। রবিবার পার্থে অধিনায়ক রোহিত শর্মা’র বেশ কয়েকটি সিদ্ধান্ত ‘ব্যুমেরাং’ হয়ে ফেরে ভারতীয় দলের জন্য। নীচে রইলো এমন ৩ টি সিদ্ধান্ত যেগুলি’র অর্থ বুঝতে অপারগ হয়েছেন সাধারন ক্রিকেটপ্রেমী থেকে ক্রিকেট বিশেষজ্ঞ’রা।

রাহুল’কে বয়ে বেড়ানো আর কতদিন?

TOP3: দক্ষিণ আফ্রিকা ম্যাচে অধিনায়ক রোহিতের ৩ সিদ্ধান্ত, যার ব্যাখ্যা দিতে পারছেন না কোনো ক্রিকেটবোদ্ধা !! 2

দ্বিপাক্ষিক সিরিজে হিরো আর বড় মঞ্চে জিরো। বিশ্বকাপ শুরু’র আগে এই কথাটাই শুনতে হচ্ছিলো ভারতের সহ-অধিনায়ক কে এল রাহুল’কে। মনে করা হয়েছিলো কর্ণাটকের ওপেনার অস্ট্রেলিয়ায় জবাব দেবেন নিন্দুক’দের। কিন্তু কোথায় কি? যতদিন যাচ্ছে সমালোচক’দের যেন ঠিক প্রমাণ করে চলেছেন রাহুল। ওপেনিং স্লটে তাঁর থেকে দল আশা করছে পাওয়ার-প্লে’র সুবিধা নিয়ে দ্রুত রান করার। বাস্তবে ধারাবাহিক ভাবে ব্যর্থ হচ্ছেন তিনি। প্রথম ম্যাচে করেছিলেন ৪ রান। দ্বিতীয় ম্যাচে ৯ রান করে আউট হন। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মহা গুরুত্বপূর্ণ ম্যাচেও তাঁর ব্যাট থেকে এলো ৯ রান। অথচ সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি করেছিলেন জোড়া অর্ধশতক। অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ম্যাচেও ব্যাটে রান ছিলো তাঁর। বড়মঞ্চে’র চাপ নিতে আগেও ব্যর্থ হয়েছেন রাহুল। সেই চিত্র’ই দেখা যাচ্ছে আবার। ধারাবাহিক ব্যর্থতা’র পরেও রাহুল’কে বয়ে বেড়ানোর যৌক্তিকতা কি, প্রশ্ন উঠছে তা নিয়ে।

Read More: ওপেনিং থেকে সরিয়ে দেওয়া হোক কে এল রাহুল’কে, হরভজন সিং জানিয়ে দিলেন নিজের পছন্দের ওপেনার !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.