TOP3: তিনজন ভারতীয় ক্রিকেটার যাদের ভাগ্য বদলেছে MS ধোনি, নিজেরাই দিয়েছে স্বীকারোক্তি !! 1
India captain Mahendra Singh Dhoni leads his team after victory during the third and final T20 cricket match in a serie of three games between India and Zimbabwe in the Prayag Cup at Harare Sports Club, on June 22, 2016. Zimbabwe won the toss and elected to bowl in Wednesdays third and decisive Twenty20 international at Harare Sports Club, giving India their first opportunity to post a total on their short tour. / AFP / Jekesai Njikizana (Photo credit should read JEKESAI NJIKIZANA/AFP via Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ভারতীয় ক্রিকেট ইতিহাসে যদি কারো নাম স্বর্ণাক্ষরে লেখা হয়, তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির নাম সবার আগে থাকবে। তিনি শুধুমাত্র অধিনায়কত্বই করেনি বরং অনেক ক্রিকেটারদের ভাগ্যও বদলে দিয়েছে। উইকেটের পিছন থেকে বোলারদের সঠিক সিদ্ধান্ত দিয়ে এক মহুর্তে আউট করিয়ে দিতে পারে। এমন অনেক ক্রিকেটার আছে যারা আজও ধোনির জন্য এক কথায় সবকিছু করতে পারে। গত ২০২০ সালের ১৫ই অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। কিন্তু তারপরেও ক্রিকেট থেকে নিজেকে দুরে রাখতে পারেনা। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পরামর্শদাতা হিসেবে টিমের সাথে যুক্ত হয়। যদিও টিম ইন্ডিয়ার পারফর্ম ভালো না হওয়ার কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যায়। আজ আমরা এমন তিন ক্রিকেটার নিয়ে কথা বলবো যারা তাদের সাফল্যের জন্য মহেন্দ্র সিং ধোনির ধন্যবাদ করেছেন।

বিরাট কোহলি

MS Dhoni: Virat Kohli has almost attained legendary status | Cricket News - Times of India

কোহলি ২০০৮ সালে শ্রীলঙ্কায় ওডিআই অভিষেকের পর থেকে ধোনির অধিনায়কত্বে তার পুরো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তার প্রথম দিনগুলিতে ওডিআই এবং টেস্ট উভয় ক্ষেত্রেই, কোহলি ধারাবাহিকতা দেখাননি এবং তার জায়গা নিরাপদ ছিল না কিন্তু ধোনির তার প্রতিভার উপর অগাধ বিশ্বাস ছিল। ভারতের অধিনায়ক ফরম্যাটগুলি ‘bcci.tv’-তে সবচেয়ে সুন্দর শ্রদ্ধার একটি বার্তা দিয়েছে। তিনি বলেছেন, “তিনি (ধোনি) সর্বদাই সেই ব্যক্তি হবেন, যিনি আমাকে প্রথম দিকে গাইড করেছিলেন এবং আমাকে সুযোগ দিয়েছিলেন। তিনি আমাকে একজন ক্রিকেটার হিসাবে বড় হওয়ার জন্য যথেষ্ট সময় এবং জায়গা দিয়েছেন, আমাকে অনেকবার দল থেকে বাদ পড়া থেকে বাঁচিয়েছেন।”

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.