বিরাট বলেছিলেন সুন্দরের কারণে অশ্বিন পাচ্ছেন না দলে জায়গা, এখন অশ্বিন দিলেন কড়া জবাব 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজে সবচেয়ে বেশি (৩২) উইকেট নিয়ে ম্যান অফ দ্য সিরিজ হওয়া আর ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা রবিচন্দ্রন অশ্বিন ২০১০ এ ওয়ানডে ক্রিকেটে পদাপর্ণ করেছিলেন। কিন্তু নিজের ১১১টি ওয়ানডে ম্যাচে ১৫০ উইকেট নেওয়া অশ্বিন নিজের শেষ ওয়ানডে ২০১৭য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন। টেস্টে ভারতের হয়ে ৪০০ বেশি উইকেট নেওয়া এই স্পিন বোলারকে এত ভালো প্রদর্শন সত্ত্বেও একদিনের ম্যাচে দলে রাখা হচ্ছে না।

অস্ট্রেলিয়ায় করেছিলেন দুর্দান্ত প্রদর্শন

বিরাট বলেছিলেন সুন্দরের কারণে অশ্বিন পাচ্ছেন না দলে জায়গা, এখন অশ্বিন দিলেন কড়া জবাব 2

রবিচন্দ্রন অশ্বিন অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে অস্ট্রেলিয়াতেও দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। ওই সিরিজে অশ্বিন দ্বিতীয় সবচেয়ে বেশি (১১) উইকেট নেওয়া বোলার ছিলেন। যার সাহায্যে ভারত অস্ট্রেলিয়াকে ২-১ ফলাফলে হারিয়ে সিরিজ জিতেছল। এই প্রদর্শন ইংল্যান্ডের বিরুদ্ধেও বজায় ছিল। শুধু তাই নয় তিনি একটি সেঞ্চুরিও করেন। অন্যদিকে টেস্ট ক্রিকেট থেকে সরে যদি সীমিত ওভারের ক্রিকেটের কথা বলা হয় তো অশ্বিন ২০১৭ থেকে না তো আন্তর্জাত ওয়ানডে ম্যাচ খেলেছেন আর না আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।

এই ব্যাপারে যখন অশ্বিনকে জিজ্ঞাসা করা হয় যে তাকে সীমিত ওভারের ক্রিকেটে কেনো জায়গায় দেওয়া হচ্ছে না, অন্যদিকে ওয়াশিংটন সুন্দরের মতো তরুণ খেলোয়াড়কে গুরুত্ব দেওয়া হচ্ছে ? এই প্রশ্নের জবাবে অশ্বিন বলেন যে, “এই প্রশ্ন সম্পূর্ণভাবে মজার, আর বেশকিছু জায়গায় আপনারা শুনে থাকবেন যে আপনার নিজের সঙ্গে প্রতিযোগীতা করা উচিত। আমি এই কথা থেকে শিক্ষা নিয়েছি যে নিজের সঙ্গে প্রতিযোগীতা কীভাবে করে আর আমি এটা করিও। এর ফলে আমি ভীষণই শান্তি অনুভব করি”।

ভারতকে হয়ে দুর্দান্ত প্রদর্শন করব

বিরাট বলেছিলেন সুন্দরের কারণে অশ্বিন পাচ্ছেন না দলে জায়গা, এখন অশ্বিন দিলেন কড়া জবাব 3

নিজের ওয়ানডে ম্যাচ খেলার ব্যাপারে অশ্বিন আগে বলেন যে, “যদি আমি সুযোগ পাই তো আমি ভালো প্রদর্শন করব। আর যদি এই ব্যাপারে আমাকে কেউ জিজ্ঞাসা করে যে মানুষের কী রায়, তো তাতে আমার কিছু এসে যায় না। আমি শুধু নিজের খেলাটা খেলি আর সকলের মুখে হাসি ফোটানোর চেষ্টা করি”।
প্রসঙ্গত যে অশ্বিন এখন আবারও জুন মাসে ভারতীয় দলে ফিরে আসবেন যখন ভারতীয় দল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *