কাকে জবাব দিতে এমন আগ্রাসী সেলিব্রেশন করেন মহম্মদ সিরাজ? রহস্য উন্মোচন করলেন তরুণ পেসার 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি লর্ডসের ঐতিহাসিক মাঠে অনুষ্ঠিত হচ্ছে। অধিনায়ক জো রুট এর অপরাজিত ১৮০ রানের পিছনে ইংল্যান্ড প্রথম ইনিংসে ভারতের রানের জবাবে ৩৯১ রান করে। তৃতীয় দিনের শেষ সেশনে মহম্মদ সিরাজ ও ইশান্ত শর্মার জুটি টিম ইন্ডিয়াকে ম্যাচে ফিরিয়ে এনে একের পর এক উইকেট তুলে নেয়। সিরাজ অসাধারণ ছন্দে হাজির হন এবং তিনি ইংরেজ ব্যাটসম্যানদের প্রচণ্ডভাবে হয়রানি করেন। লর্ডস টেস্টে একটি উইকেট নেওয়ার পর, সিরাজকে মুখে নতুন করে আঙুল দিয়ে উদযাপন করতে দেখা যায়। এর পেছনের কারণ ব্যাখ্যা করে সিরাজ বলেন, তার নতুন উদযাপনের ধরন সমালোচকদের জন্য।

India vs England 2021: Mohammed Siraj Reveals 'Finger on Lips' Celebration  is For The Haters

প্রথম ইনিংসে চার ইংলিশ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে গাইড করা সিরাজ বলেন, “এই উদযাপন শৈলী সমালোচকদের জন্য, যেমন তারা আমার সম্পর্কে অনেক কিছু বলে যে আমি এই কাজগুলো করতে পারি না। তাই আমি আমার বোলিং দিয়ে তাদের উত্তর দেওয়ার কথা ভাবলাম। ইংল্যান্ডে ফাস্ট বোলাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা একটি সুনির্দিষ্ট লেংথ বোলিং করছিলাম। আমাদের পরিকল্পনা ছিল একই লেংথে বোলিং করা। আমি একই জায়গায় বল করার চেষ্টা করছিলাম, এমনকি আমার রঞ্জি ট্রফির দিনগুলিতেও। আমার সহজ পরিকল্পনা ছিল খুব বেশি চেষ্টা না করা এবং একই জায়গায় ধারাবাহিকভাবে বোলিং করা।”

My finger on lips celebration is for haters: Mohammed Siraj | Sports  News,The Indian Express

জনি বেয়ারস্টোর বিরুদ্ধে বাউন্সার বল করার পেছনের কারণ ব্যাখ্যা করে সিরাজ বলেন, “উইকেট তেমন সাহায্য করছিল না, তাই আমরা বাউন্সারকে বোলিং করার পরিকল্পনা করেছিলাম কারণ নতুন বল ৮ ওভার পরে নেওয়া হবে। তাই পরিকল্পনা ছিল শর্ট বোলিং করার। উইকেটে ব্যাট করা ভালো এবং আমরা স্কোর বোর্ডে রান রাখার চেষ্টা করব। আমরা যতটা সম্ভব রান করার চেষ্টা করব।” ট্রেন্ট ব্রিজে খেলা প্রথম টেস্টেও সিরাজের পারফরম্যান্স ছিল চমৎকার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *