আবার একটি কীর্তিমান রচনা করলেন টিম সাউদি, প্রথম বোলার হিসাবে স্পর্শ করলেন এই মাইল ফলক !! 1

টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বিদায় হয় ভারত ও নিউজিল্যান্ডের, দুই দলের পরাজয়ের পর দুই দল নিউজিল্যান্ডের মাঠে ৩ টি করে টি টোয়েন্টি ম্যাচ ও ওডিআই ম্যাচ খেলেছে, যেখানে ৩ টি টি টোয়েন্টি ম্যাচ ইতিমধ্যে হতে গিয়েছে, দ্বিতীয় টি টোয়েন্টিতে টি টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় বোলার হিসাবে ( লাসিথ মালিঙ্গার পর) আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক নিয়েছেন টিম সাউদি (Tim Southee)। আবার আজ প্রথম ওডিআই ম্যাচে অন্য এক মাইল ফলক ছুঁয়ে ফেললেন এই কিউ’ই পেসার।

টিম সাউদির মাইলফলক

আবার একটি কীর্তিমান রচনা করলেন টিম সাউদি, প্রথম বোলার হিসাবে স্পর্শ করলেন এই মাইল ফলক !! 2

টসে জিতে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson) ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন, প্রথমে ব্যাটিং করতে এসে ১২৪ রানের পার্টনারশিপ করেন ধাওয়ান ও গিল , ৫০ রানে গিল আউট হয়ে যাওয়ার পরের ওভারেই ৭২ রান বানিয়ে প্যাভিলিয়নে ফিরে যান এবং টিম সাউদির ২০০ তম শিকার হন ওডিআই ক্রিকেটে। প্রথম বোলার হিসাবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট, ওডিআই ফরম্যাটে ২০০ উইকেটে এবং টি টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেট নেওয়া প্রথম বোলার হয়ে গেলেন। পঞ্চম কিউই বলোর হিসাবে একদিনের খেলায় নিলেন ২০০ টি উইকেট।

নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক উইকেট (ওডিআই)

আবার একটি কীর্তিমান রচনা করলেন টিম সাউদি, প্রথম বোলার হিসাবে স্পর্শ করলেন এই মাইল ফলক !! 3

নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক উইকেট উইকেট নিয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি (২৯৭ টি), কাইল মাইলস (২৪০), ক্রিস হ্যারিস (২০৩), টিম সাউদি (২০২*), ক্রিস ক্রেন্স (২০০)। টিম সাউদি টেস্ট ক্রিকেটে ৩৪৭ টি উইকেট নিয়েছেন সাথে টি টোয়েন্টি খেলায় উইকেট নিয়েছেন ১৩৪ টি (সর্বাধিক)।

ভারতীয় দলের প্রথম ইনিংস

আবার একটি কীর্তিমান রচনা করলেন টিম সাউদি, প্রথম বোলার হিসাবে স্পর্শ করলেন এই মাইল ফলক !! 4

টসে হেরে ব্যাটিং করতে এসে ভারতীয় দল ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৬ রান বানাতে সক্ষম হয়েছে, দলের হয়ে ৮০ রান করেছেন শ্রেয়স, ৭২ করেছেন ধাওয়ান ও ৫০ রান করেছেন গিল এবং নিউজিল্যান্ডের হয়ে ৩ টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও লকি ফার্গুসন ও ১ টি উইকেট নিয়েছিলেন এডাম মিলনে।

Leave a comment

Your email address will not be published.