আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের এই দুই দুরন্ত ক্রিকেটার, জানুন বিস্তারিত 1

ভারতের পেস বোলার বিনয় কুমার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন। শুক্রবার নিজের টুইটারে তিনি তার সতীর্থ এবং ভক্তদের লিখিত একটি চিঠিতে এই কথা য়েছেন। তিনি ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন। বিনয় কুমারের সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানিয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান একটি দুর্দান্ত কেরিয়ারের জন্য বিনয়কে অভিনন্দন জানিয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের এই দুই দুরন্ত ক্রিকেটার, জানুন বিস্তারিত 2

বিনয় কুমার দীর্ঘদিন ধরে আইপিএলের বিভিন্ন দলের সাথে খেলেছেন। তার অবসর গ্রহণের চিঠিতে বিনয় কুমার সমস্ত প্রবীণ খেলোয়াড়কে ধন্যবাদ জানিয়ে লিখেছিলেন, “অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, এমএস ধোনি, বীরেন্দ্র শেহওয়াগ, গৌতম গম্ভীরের মতো খেলোয়াড়দের মাঝে বাঁচা ও খেলে আমার কেরিয়ার এগিয়েছে। আমি যখন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতাম, তখন শচীন তেন্ডুলকরের অনেক গাইডেন্স ছিল।”

তিনি আরও লিখেছেন, “আমার দেশের হয়ে খেলতে পেরে আমি খুব ভাগ্যবান। আমার কেরিয়ারে অনেক স্মরণীয় মুহূর্ত ছিল, যা আমি আমার জীবনে কখনই ভুলে যাব না। আমি এই সুযোগ দেওয়ার জন্য কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনকেও ধন্যবাদ জানাতে চাই। এখান থেকেই আমি দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছি।”

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের এই দুই দুরন্ত ক্রিকেটার, জানুন বিস্তারিত 3

এদিকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আরও এক তারকা ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। এদিন নিজের সোশ্যাল মিডিয়ায় দুই পাতার একটি বিবৃতি দিয়ে নিজের বিদায়ের কথা জানান বিশ্বকাপজয়ী এই বিস্ফোরক অলরাউন্ডার। অবসর গ্রহণের সময় তিনি নিজের পরিবার ও ভক্তদের ধন্যবাদ জানান।

বিনয় কুমারের রেরিয়ার নিয়ে যদি আমরা কথা বলি তবে তিনি ভারতের হয়ে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি একটি উইকেট পেয়েছিলেন। একই সময়ে বিনয় কুমার ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচে ভারতীয় দলের হয়ে ৩১ ওয়ানডেতে মোট ৩৮ উইকেট নিয়েছিলেন। তিনি ভারতের হয়ে মোট নয়টি টি- ২০ ম্যাচ খেলেছিলেন, সেখানে তিনি মোট ১০ উইকেট নিয়েছিলেন। বিনয় কুমার কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে ১০০ টি ম্যাচ খেলেছেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো দলেরও অংশ ছিলেন বিনয় কুমার।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *