ইংল্যান্ডের বর্ণবিদ্বেষ নিয়ে এবার সরব হলেন খোদ জাতীয় দলের এই ক্রিকেটার, বাজেভাবে ফাঁসালেন মাইকেল ভনকে 1

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ইয়র্কশায়ারে বর্ণবাদের বিতর্ক থামবে বলে মনে হচ্ছে না এবং এখন সাবেক সতীর্থ আজিম রফিকের অভিযোগকে সমর্থন করে আবারও এই বিতর্ককে আলোচনায় এনেছেন ইংল্যান্ডের স্পিনার লেগ-স্পিনার আদিল রাশিদ। রশিদ নিশ্চিত করেছেন যে প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের মন্তব্য এশিয়ান খেলোয়াড়দের লক্ষ্য করে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছে যাওয়া ইংল্যান্ড দলের সদস্য রাশিদ বলেছেন যে তিনি রফিকের দাবির তদন্তের জন্য যে কোনও অফিসিয়াল তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত।

Adil Rashid confirms Michael Vaughan questioning number of players of Asian  heritage at Yorkshire, Sports News | wionews.com

রফিক ইয়র্কশায়ারের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক বর্ণবাদের অভিযোগ তুলেছেন। ভন এর প্রাক্তন অধিনায়ক ছিলেন এবং রশিদ এখনও এটির হয়ে খেলেন। তিনি দাবি করেন যে ভন ২০০৯ সালে একটি ম্যাচের আগে এশিয়ান খেলোয়াড়দের একটি দলকে বলেছিলেন যে তাদের সংখ্যা অনেক বেশি এবং কিছু করতে হবে। ইএসপিএন ক্রিকইনফো দ্বারা রাশিদকে উদ্ধৃত করা হয়েছে, “আমি আমার ক্রিকেটে ফোকাস করতে চেয়েছিলাম এবং দলের ক্ষতি করে এমন কিছু করতে চাইনি, তবে আমি নিশ্চিত করতে পারি যে মাইকেল ভন এশিয়ান খেলোয়াড়দের বিরুদ্ধে এই মন্তব্য করেছিলেন। গ্রুপের জন্য এটি করেছিলেন।”

Adil Rashid confirms Azeem Rafiq's racism claims against Michael Vaughan

এর আগে, পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার রানা নাভেদ-উল-হাসানও মাইকেল ভনের বিরুদ্ধে এশিয়ান বংশোদ্ভূত খেলোয়াড়দের বিরুদ্ধে বর্ণবাদী গালাগালি ব্যবহার করার অভিযোগ করেছিলেন। ২০০৯ মরসুমে, নাভেদ ইয়র্কশায়ারের একজন বিদেশী পেশাদার ছিলেন এবং আজিম রফিকের সাথে ছিলেন। ভন রফিককে বলেছিলেন, “আজকাল আপনার মতো অনেকেই দলে আসছেন বলে অভিযোগ রয়েছে। এটা নিয়ে আমাদের কিছু করতে হবে।” তখন ইয়র্কশায়ারের দলে নাভেদ ও আজিম সহ এশিয়ান বংশোদ্ভূত চারজন খেলোয়াড় ছিলেন।

Leave a comment

Your email address will not be published.