টিম ইন্ডিয়ার বোঝা হয়ে উঠেছেন এই সুপারস্টার! প্রথম একাদশ থেকে বাদ পড়া একপ্রকার নিশ্চিত 1

টি ২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিবার দক্ষিণ আফ্রিকার (South Africa) মুখোমুখি হয় ভারত (India) (IND vs SA)। আশা ছিল প্রথম ম্যাচ হারার পর ঠিক এই ম্যাচে ঘুরে দাঁড়াবে ঋষভ পন্থের দল। কিন্তু ঘরের দল নয়, কটকে ফের মাথা উঁচু করে মাথা ছাড়লো দক্ষিণ আফ্রিকা। ভারতকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে ২-০ ফলে এগিয়ে গেল প্রোটিয়া বাহিনী। টিম ইন্ডিয়ার একজন খেলোয়াড় নিজের দলের হয়ে প্রতি ম্যাচেই ভিলেন হয়ে উঠছেন। টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠেছেন এই খেলোয়াড়। বেশিরভাগ ক্রিকেট ভক্ত এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার একাদশ থেকে বাদ দিতে চান।

এই খেলোয়াড়কে সুযোগ দিয়ে বড় আফসোস করছে টিম ইন্ডিয়া

টিম ইন্ডিয়ার বোঝা হয়ে উঠেছেন এই সুপারস্টার! প্রথম একাদশ থেকে বাদ পড়া একপ্রকার নিশ্চিত 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দেখা যাচ্ছে ঋষভ পন্থের (Rishabh Pant) বাজে পারফরম্যান্স। মনে হচ্ছে ঋষভ পন্থকে অধিনায়ক করে নির্বাচকরা সবচেয়ে বড় ভুল করেছেন। ঋষভ পন্থের জায়গায় হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) অধিনায়ক করা উচিত ছিল। সম্প্রতি আইপিএল (IPL) ট্রফি গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) জিতিয়ে এসেছেন হার্দিক পান্ডিয়া। ঋষভ পন্থ তার বাজে পারফরম্যান্স দিয়ে টিম ইন্ডিয়ার সর্বনাশ করছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ঋষভ পন্থ মাত্র ২৯ রান করতে পারেন। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৫ রান করে আউট হন ঋষভ পন্থ।

একাদশে জায়গা পাওয়ার যোগ্য নন

টিম ইন্ডিয়ার বোঝা হয়ে উঠেছেন এই সুপারস্টার! প্রথম একাদশ থেকে বাদ পড়া একপ্রকার নিশ্চিত 3

ঋষভ পন্থের বাজে ব্যাটিং দেখে মনে হচ্ছে অধিনায়ক হয়েও তিনি একাদশে জায়গা পাওয়ার যোগ্য নন। ঋষভ পন্থের জায়গায়, উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) একজন উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে প্লেয়িং ইলেভেনে খেলার অধিকারী। এশিয়া কাপ (Asia Cup) এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) মতো আসন্ন বড় টুর্নামেন্টে দীনেশ কার্তিক উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থের সুযোগ ছিনিয়ে নিতে পারেন, কারণ ঋষভ পন্থ প্রয়োজনের চেয়ে বেশি সুযোগ পেয়েছেন।

Leave a comment

Your email address will not be published.