এই অসাধারণ রেকর্ড অর্জন করলেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড, টপকালেন কোর্টনি ওয়ালশকে 1

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচে ডিভন কনওয়ের উইকেট নিয়ে টেস্ট ক্রিকেটে বিশেষ জায়গা অর্জন করেছেন ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে সর্বাধিক উইকেটে ছয় নম্বরে পৌঁছতে ব্রড কোর্টনি ওয়ালশকে ছাড়িয়ে গেছেন। এটির সাহায্যে তিনি এখন টেস্ট ক্রিকেটে দ্রুত বোলার হিসাবে সর্বাধিক উইকেট শিকারকারী তৃতীয় বোলারও হয়েছেন।

Stuart Broad returns to England side aiming to improve average record in India | Irvine Times

ডিভন কনওয়ে টেস্ট ক্রিকেটে স্টুয়ার্ট ব্রডের ৫২০তম শিকার হন। ব্রড কোর্টনি ওয়ালশকে (৫১৯ উইকেট) পেছনে ফেলেছে। টেস্ট ক্রিকেটে ফাস্ট বোলার হিসাবে সর্বাধিক উইকেট নেওয়ার ক্ষেত্রে জেমস অ্যান্ডারসন এবং গ্লেন ম্যাকগ্রার পরে ব্রড এখন তিন নম্বরে পৌঁছেছেন। ব্রডের সহযোদ্ধা বোলার অ্যান্ডারসন এখন পর্যন্ত টেস্ট ক্রিকেটে ৬১৬ উইকেট নিয়েছেন। একই সময়ে, ম্যাকগ্রা তার টেস্ট ক্যারিয়ারে ৫৬৩ উইকেট নিয়েছিলেন। মুত্থাইয়া মুরালিধরন (৮০০) টেস্ট ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকার করেছেন। তার পরে এই তালিকায় অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের নাম আসে, যিনি তাঁর কেরিয়ারে ৭০৮ উইকেট নিয়েছিলেন।

Cricket Debate On The Greatest New-Ball Duo: Courtney Walsh And Curtly Ambrose Or James Anderson And Stuart Broad?

জেমস অ্যান্ডারসন নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রবেশের সাথে ইংলিশ দলের হয়ে সর্বাধিক টেস্ট খেলোয়াড় ক্রিকেটার হয়েছেন। তিনি অ্যালিস্টার কুককে পেছনে ফেলে রেখেছিলেন। ইংল্যান্ডের দল দ্বিতীয় টেস্টে এজবাস্টনে প্রথম ইনিংসে ৩০৩ রান তোলে। দলের হয়ে ররি বার্নস একবার ব্যাট করতে গিয়ে ৮১ রান করেছিলেন, এবং মার্ক উড ৪১ রান করেছিলেন। কিউইসের হয়ে ট্রেন্ট বোল্ট চারটি এবং ম্যাট হেনরি তিন উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *