ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে উপলব্ধ থাকবেন না ভারতের এই ভরসাযোগ্য ক্রিকেটার 1

ইতিমধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ জমে উঠেছে, ১-১ সমতায় ভারত ও ইংল্যান্ড এবার খেলতে নামবে নবনির্মিত বিশ্বের সব থেকে বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম মোতেরাতে। এই পরিস্থিতিতে এবার ভারতীয় দলের জন্য এল বড় খবর, আসন্ন ওয়ানডে এবং টি২০ সিরিজের জন্য বিশ্রামে যেতে চলেছেন এই ভরসাযোগ্য ক্রিকেটার।

ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে উপলব্ধ থাকবেন না ভারতের এই ভরসাযোগ্য ক্রিকেটার 2

ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া যেতে পারে ভারতের সিনিয়র ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে। টি২০ ও ওয়ানডে মিলিয়ে মোট এই আটটি ম্যাচ আগামী মার্চ মাসে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় টেস্টেও বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছিল, আর সেই ম্যাচ চিপকে ভারত ৩১৭ রানে জিতেছিল। যদিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠানোর চেষ্টায় ভারতকে জেতানোর জন্য পরবর্তী দুটি টেস্ট খেলবেন।

Image result for jasprit bumrah

বিসিসিআইয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা এই প্রসঙ্গে বলেছেন, “জসপ্রীত বুমরাহ অস্ট্রেলিয়া সফর শুরু হওয়ার পর থেকে ১৮০ ওভার বোলিং করেছে এবং চার টেস্টে প্রায় ১৫০ ওভার বল করেছে। মাঠেও বেশ কয়েক ঘন্টা কাটিয়েছেন উনি। তাই সীমিত ওভারের সিরিজে তাকে বিশ্রাম দেওয়ার কথা ভাবনাচিন্তা চলছে।”

Image result for jasprit bumrah

রবিচন্দ্রন অশ্বিন গত আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং তিনি রাহুল দ্রাবিড়ের (২০১১ ইংল্যান্ড সিরিজ) মতো ফিরবেন কিনা তা এখন দেখার বিষয়। সেই সময়ে দ্রাবিড় তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছিলেন এবং সেই সফরের টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। দ্রাবিড় অবশ্য সেই সিরিজের পরে অবসর ঘোষণা করেছিলেন। একই সঙ্গে, মুম্বইয়ের প্রতিভাবান ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের নামও বিবেচনা করা যেতে পারে কারণ টি টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রাখছেন নির্বাচকরা।

Leave a comment

Your email address will not be published.