নিয়ম উলঙ্ঘন করায় এই জনপ্রিয় ক্রিকেট অ্যাসোসিয়েশন হতে চলেছে বাতিল, সংকটে একাধিক তারকা ক্রিকেটার 1

বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশন (বিসিএ) এর নিবন্ধিত ফার্স্ট ক্লাস এবং লিস্ট এ ক্রিকেটাররা, যেগুলি বিতর্কের মধ্যে পড়েছিল, তা ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নিষিদ্ধ করতে পারে। বিসিসিআইয়ের নির্দেশ থাকা সত্ত্বেও বিহার ক্রিকেট লিগ (বিসিএল) ইভেন্টটি থামেনি। এই লিগটি পাটনায় ২০ থেকে ২৬ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। টুর্নামেন্টে পাঁচটি দল অংশ নিয়েছিল, যেখানে দারভাঙ্গা ডায়মন্ডস বিজয়ী ছিল। এটি ইউরোস্পোর্ট চ্যানেলে প্রচারিত হয়েছিল।

BCCI Censures Bihar Cricket Association For Staging IPL-Style T20 League BCL 2021

বিসিসিআই ২৩ মার্চ বিসিএর কাছে একটি চিঠি পাঠিয়েছিল, যাতে জানিয়েছিল যে টি টোয়েন্টি লিগ অনুমোদিত হয়নি এবং অবিলম্বে বন্ধ করা উচিত। বিসিএ কর্মকর্তারা অবশ্য এটি নজরে না নিয়ে টুর্নামেন্টের আয়োজন চালিয়ে যান। বিসিসিআই তার চিঠিতে লিখেছিল, বিসিএ যদি টুর্নামেন্টটি বাতিল না করে তবে বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী নিষেধাজ্ঞার মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

Bihar Cricket League T20 2021: Full Schedule, Squads, Live Stream, TV Channel And Start Timings For BCL

এতে আরও বলা হয়েছে, “বিহার রাজ্যে ক্রিকেট সংস্কৃতি তৈরিতে বিসিএর অব্যাহত প্রচেষ্টার আমরা প্রশংসা করি এবং আপনাকে আশ্বাস দিচ্ছি যে বিসিসিআই বিসিএর বিধি অনুসারে সহযোগিতা করবে। তাই বিসিসিআই আপনাকে টি২০ ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট (বিসিএল) বাতিল করার নির্দেশ দেয়।”

Bihar Cricket Association BCA [biharcricketassociation.com]

চিঠিতে বলা হয়েছে, “বিসিএ যদি এই টি টোয়েন্টি টুর্নামেন্টটি বাতিল না করে তবে বিসিসিআইয়ের বিধি ও নির্দেশিকা অনুসারে এটি একটি অপ্রকাশিত টুর্নামেন্ট হিসাবে বিবেচিত হবে এবং বিসিসিআই বিধি অনুসারে বিধিনিষেধের জন্য বিসিএ দায়বদ্ধ থাকবে।” বিসিসিআই আরও বলেছে যে বোর্ডের নীরবতা বিসিএ কর্মকর্তারা গ্রহণ করেছিলেন এবং টুর্নামেন্টটি এগিয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *