অনেক বছর পর ভারতে সফর করতে আসবে এই প্রতিবেশী দেশ, সূচি ঘোষিত 1

আফগানিস্তান ক্রিকেট বোর্ড সোমবার তার আসন্ন সময়সূচী ঘোষণা করেছে, যার মধ্যে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও রয়েছে। আগামী বছরের মার্চে ভারতে হবে এই সিরিজ। দুই দেশ এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে শুধু বিশ্বকাপ বা এশিয়া কাপে মুখোমুখি হলেও প্রথমবারের মতো দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হবে।

India get first points, thrash Afghanistan to stay alive in T20 World Cup -  Sport - DAWN.COM

আফগানিস্তান ক্রিকেট বোর্ড তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে আগামী দুই বছরের জন্য সূচি প্রকাশ করেছে। এতে ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী দলের মুখোমুখি হতে দেখা যাবে তাকে। এই সময়ে, মোট তিনটি টেস্ট, ৩৭টি ওয়ানডে এবং ১২টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হবে। এতে আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপের ম্যাচও অন্তর্ভুক্ত রয়েছে। আফগান দল যদি কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠে, তাহলে তার ম্যাচের সংখ্যা বাড়বে।

India vs Afghanistan 2018: Twitter hails India's sporting gesture toward  Afghan team' | Cricket News - Times of India

২০১৮ সালের পর প্রথমবারের মতো ভারত সফর করবে আফগান দল। দলটি ২০১৮ সালে ভারতে শেষ সফর করেছিল, যখন এটি একটি টেস্ট ম্যাচের জন্য ভারতে এসেছিল। এই ম্যাচে ওপেনার শিখর ধাওয়ান এবং মুরলি বিজয়ের শক্তিশালী সেঞ্চুরি এবং ভারত সহজেই ইনিংস এবং ২৬২ রানে ম্যাচ জিতে নেয়। তিন দিনেই ম্যাচ শেষ হয়। ম্যাচটিতে স্পিন বোলারদের আধিপত্য ছিল, যেখানে অফ-স্পিনার আর অশ্বিন পাঁচ উইকেট নিয়েছিলেন এবং রবীন্দ্র জাদেজা পুরো ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.