করোনায় প্রয়াত রঞ্জি ট্রফির এই কিংবদন্তী ক্রিকেটার, শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেট 1

প্রাক্তন সৌরাষ্ট্রের ফাস্ট বোলার এবং ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) রেফারি রাজেন্দ্রসিংহ জাদেজা কোভিড ১৯ সংক্রমণের কারণে মারা গেছেন। রবিবার সৌরাস্ট্র ক্রিকেট সমিতি (এসসিএ) এ তথ্য জানিয়েছে। জাদেজার বয়স ছিল ৬৬ বছর। এসসিএ এক বিবৃতিতে বলেছে, “সৌরাষ্ট্রের অতীতের অন্যতম নামকরা ক্রিকেটার ছিলেন রাজেন্দ্রসিংহ জাদেজা। তার অকাল মৃত্যুতে এসসিএতে সকলেই দুঃখিত। কোভিড ১৯ এর বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে তিনি আজ মারা যান।”

Former Saurashtra Cricketer And Bcci Referee Rajendra Singh Jadeja Died At  The Age Of 66 He Was Infected With Corona Virus - दुखद: कोरोना से जिंदगी की  जंग हारे पूर्व क्रिकेटर राजेंद्र

ডানহাতি ফাস্ট বোলার হওয়ার পাশাপাশি জাদেজা একজন দুর্দান্ত অলরাউন্ডার ছিলেন। তিনি ৫০টি প্রথম শ্রেণিতে এবং ১১টি লিস্ট এ ম্যাচে যথাক্রমে ১৩৪ এবং ১৪ উইকেট নিয়েছেন। এই উভয় ফর্ম্যাটে তিনি যথাক্রমে ১৫৩৬ এবং ১০৪ রান করেছেন। জাদেজাও বিসিসিআইয়ের ৫৩টি প্রথম শ্রেণির, ১৮ লিস্ট এ  এবং ৩৪টি টি টোয়েন্টি ম্যাচের অফিসিয়াল রেফারি ছিলেন। তিনি সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচক, কোচ এবং টিম ম্যানেজারও ছিলেন।

Former cricketer and BCCI referee Rajendra Singh Jadeja died due to  COVID-19 - Anand Market

বিসিসিআইর প্রাক্তন সম্পাদক ও এসসিএ সচিব নিরঞ্জন শাহ বলেছিলেন, “রাজেন্দ্রসিংহ জাদেজা স্তর, স্টাইল, নীতিশাস্ত্র এবং দুর্দান্ত ক্রিকেট ক্ষমতা সম্পন্ন ব্যক্তি ছিলেন। ক্রিকেটে তাঁর উত্সর্গ এবং অবদান সবসময় মনে রাখা হবে।” এসসিএ সভাপতি জয়দেব শাহও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, “এটি বিশ্ব ক্রিকেটের বড় ক্ষতি। রাজেন্দ্র স্যার আমার সাথে দেখা সবচেয়ে বিখ্যাত ব্যক্তিদের মধ্যে অন্যতম ছিল। আমি ভাগ্যবান যে আমি তাঁর প্রধান কোচ, ম্যানেজার এবং গাইডের অধীনে অনেক ম্যাচ খেলেছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *