আসন্ন আইপিএলের নিয়মে এল এই বড়সড় বদল! দারুণ ফায়দা লুটবেন বোলাররা 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ মরসুমের বাকি অংশে নিয়মে কিছু পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। এই বছর আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর শুরু হবে। সংযুক্ত আরব আমিরশাহিতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ভারতীয় বোর্ড সমস্ত আইপিএল দলের জন্য স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকল জারি করেছে। বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে বল স্ট্যান্ড বা স্টেডিয়ামের বাইরে গেলে চতুর্থ আম্পায়ারের দ্বারা এটি পরিবর্তন করা হবে।

IPL 2021: Five Batsmen With Most Sixes In IPL History

বিজ্ঞপ্তিতে লেখা ছিল, “যদি ক্রিকেট বল স্ট্যান্ড বা স্টেডিয়ামে যায়, তাহলে চতুর্থ আম্পায়ার এটি পরিবর্তন করবেন।” চতুর্থ আম্পায়ার শেষ বলটি অ্যালকোহল-ভিত্তিক ওয়াইপস বা ইউভি-সি দিয়ে স্যানিটাইজ করে বলের লাইব্রেরিতে রাখবে। বিসিসিআই এর মতে, একটি নতুন বৈজ্ঞানিক গবেষণায় জানা গেছে যে বল দ্বারা করোনা ভাইরাস ছড়ানোর ঝুঁকি নগণ্য। যাই হোক, এটা বোধগম্য যে আইপিএলের বাকি অংশ শেষ করার সময় বার্ড কোনও ঝুঁকি নিতে চায় না। বেশ কয়েকজন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ পজিটিভ পরীক্ষার পর এটি মে মাসে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল।

IPL 2021: Rohit Sharma leapfrogs MS Dhoni to record most sixes by Indian -  News | Khaleej Times

আরও জানা গেল যে বোর্ড ভক্তদের স্টেডিয়ামের ভিতরে আনার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু দর্শকদের শুধু স্টেডিয়ামের উপরের স্তরে বসতে হবে। বিসিসিআই স্পষ্ট করে দিয়েছে যে বাথরুম ছাড়া মাঠে নাক বা শ্বাস -প্রশ্বাসের থুতু বা স্প্রে করা যাবে না। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সদস্যরা এমনভাবে ময়লাযুক্ত টিস্যু পেপারকে প্রদত্ত ডাস্টবিনে ফেলে দিতে হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *