ইংল্যান্ডের পিচে বুমরাহের থেকে অনেক ভালো অপশন হবেন এই অনভিজ্ঞ পেসার! দাবি মন্টি পানেসারের 1

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্টের জন্য ভারত এখনও প্লেয়িং একাদশ ঘোষণা করেনি। কিছু সময় ধরে, টিম ইন্ডিয়া টেস্ট ম্যাচের একদিন আগে প্লেয়িং ইলেভেন ঘোষণা করছে, কিন্তু ইংল্যান্ডে এটা দেখা যায়নি। ক্যাপ্টেন বিরাট কোহলি ম্যাচের একদিন আগে সংবাদ সম্মেলনে প্লেয়িং ইলেভেন কম্বিনেশন সম্পর্কে সরাসরি উত্তর দেননি, এখন দেখতে হবে কোন একাদশ বিরাট এবং কোম্পানি নটিংহামে খেলছে। এদিকে, ইংল্যান্ডের সাবেক স্পিনার মন্টি পানেসার বলেছেন, জসপ্রিত বুমরাহর চেয়ে শার্দুল ঠাকুর প্লেয়িং ইলেভেনের জন্য ভালো বিকল্প হবে। শার্দুল অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট এবং বল দুটো দিয়েই গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন এবং সিরিজ জয়ে দলের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

Should not waste a talent' like Jasprit Bumrah in Tests in India, says  former fast bowler Chetan Sharma

নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচে বুমরাহ মোটেও প্রভাব ফেলতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক হোম টেস্ট সিরিজে বুমরাহ দুটি টেস্ট ম্যাচে মাত্র চারটি উইকেট নিতে পেরেছিলেন। যখন থেকে বুমরাহ চোট কাটিয়ে ফিরেছেন, তখন থেকে তাকে তার পুরনো ফর্মে দেখা যায়নি, এমন পরিস্থিতিতে তাকে দল থেকে বাদ দেওয়ার কথা রয়েছে। ইউটিউব শো ‘বিহাইন্ড দ্য স্টাম্প’ -এ পানেসার বলেন, “আমি মনে করি, বুমরাহকে বলটি সামনে রাখা উচিত এবং বলটিকে বাতাসে আর একটু সরাতে হবে। আমি মনে করি না তার স্বাভাবিক দৈর্ঘ্য স্টাম্পের উপরে। তার স্বাভাবিক দৈর্ঘ্য হল শর্ট বল দ্রুত বোলিং করা। এমন পরিস্থিতিতে, আমি মনে করি শার্দুল ভারতের জন্য একটি ভাল বিকল্প হবে, তিনি ব্যাটও করেন।”

Shardul Thakur becomes second Indian player after Rishabh Pant to achieve  THIS feat

পানেসার মনে করেন, অলরাউন্ডার হওয়ায় শার্দুল ইংল্যান্ডের কন্ডিশনে আরও বেশি কার্যকর হতে পারে। “শার্দুল ইংল্যান্ডের লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের জন্য একটি ভাল বিকল্প হবে কারণ তিনি বলটি এগিয়ে রাখেন। তিনি ইংলিশ কন্ডিশন অনুযায়ী বোলিং করেন। মনে করা হচ্ছে রবীন্দ্র জাদেজার জায়গায় শার্দুলকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা যেতে পারে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *