সিডনি টেস্টে জসপ্রীত বুমরাহের কাছে তারকা অনিল কুম্বলেকে ছোঁয়ার সুযোগ
10th September 2018, Kia Oval, London, England; Specsavers International Test Match Cricket, 5th test, day 4; Jasprit Bumrah of India bowls as umpire Joel Wilson looks on (photo by Alan Martin/Action Plus via Getty Images)

সিডনি টেস্ট শেষ হওয়ার মুহুর্তেই একের পর এক খারাপ খবর পেয়েই চলেছে টিম ইন্ডিয়া। ইতিমধ্যে ম্যাচ চলাকালীন চোট পাওয়ার জেরে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং হনুমা বিহারি। আর এবার সব থেকে বড় ধাক্কাটি পেল ভারতীয় শিবির। কুঁচকির টান ধরায় চতুর্থ টেস্ট খেলতে নামবেন না তারকা ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। আর এর ফলে জোর জল্পনা, কে খেলবেন জসপ্রীত বুমরাহের পরিবর্তে?

Aus vs Ind: Jasprit Bumrah may not have shown it but India's fielding has been downright frustrating

ইতিমধ্যেই একেবারে তরুণ পেস ব্রিগেড নিয়ে খেলতে হচ্ছে ভারতীয় দলকে। মহম্মদ সিরাজ এবং নভদীপ সাইনি নিজেদের টেস্ট অভিষেক করেছেন এই সিরিজেই। ফলে একেবারে অভিজ্ঞতাহীন এই পেশ ব্রিগেডকে নেতৃত্ব দিচ্ছিলেন বুমরাহ। আর এবার তার চোটের জেরে আবারও এক অনভিজ্ঞ পেসারের আগমণ ঘটছে, তা নিশ্চিত। ইতিমধ্যেই উমেশ যাদবের পরিবর্তে এসেছেন বা হাতি পেসার টি নটরাজন, আর মহম্মদ শামির জায়গায় এসেছেন শার্দুল ঠাকুর।

IND vs AUS Sydney test: T Natarajan added to Test squad, Umesh Yadav heads back to India but Shardul Thakur will play 3rd Test against Australia, Report | T Natarajan भारतीय टेस्ट

এই পরিস্থিতিতে ভালো অপশন হিসেবে শার্দুলকে সুযোগ দিতে পারে টিম ইন্ডিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে নটরাজনের থেকে শার্দুলের অভিজ্ঞতা অনেক বেশি, যদিও এই দীর্ঘ ফর্ম্যাটে দুজনেই অনভিজ্ঞ। এদিকে শার্দুল ঠাকুরের ব্যাটিংয়ের হাত বেশ ভালোই। ফলে ব্যাটিং গভীরতাও বাড়বে এই অপশনে। ফলে পুনের এই অভিজ্ঞ ডানহাতি পেসার পেতে পারেন সুযোগ।

Shardul Thakur likely to play ahead of T Natarajan in Sydney

প্রথম শ্রেণীর ক্রিকেটে মুম্বইয়ের হয়ে রঞ্জি খেলেন শার্দুল, সেখানে ৬২টি ম্যাচ খেলে ১৮৮ উইকেট নিয়েছেন শার্দুল। ২০১৮ সালে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটান শার্দুল। কিন্তু সেই ম্যাচে মাত্র ১০ বল করেই পায়ের চোটে বেড়িয়ে যান তিনি।

Leave a comment

Your email address will not be published.