"এই ভারতীয় বোলার আমাকে ওয়াসিম আকরামের কথা মনে করিয়ে দেয়", প্রশংসায় পাকিস্তানী স্পিনার সাঈদ আজমল !! 1

একটা সময় ছিল জখন ভারতীয় দল লেফট আর্ম পেসার দেখা যেত, একইসঙ্গে দলে খেলতেন জাহির খান, আসিস নেহারা, ইরফান পাঠান, আরপি সিং, যারা ভারতের হয়ে ২০০২-১২ পর্যন্ত খেলেছেন, বর্তমানে ভারতীয় দলে পেস সামলাচ্ছেন জস্প্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমারদের মতন বোলাররা, অনেক সময় পরে ভারতীয় দলে যুক্ত হয়েছেন আর্শদীপ সিং । এশিয়া কাপ থেকে বেশ দুরন্ত ছন্দে আছেন আর্শদীপ সিং, এই বিশ্বকাপে ৩ ইনিংসে ৭টি উইকেট নিয়েছেন তিনি।

আর্শদীপ সিং পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ৩২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিল, যার মধ্যে তার বিশ্বকাপের মঞ্চে প্রথম বলেই ছিল পাকিস্তান অধিনায়ক বাবার আজমের উইকেট। দ্বিতীয় খেলায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ও ২টি উইকেট নিয়েছিলেন তিনি। প্রথম ওভারেই তিনি ডি কক এবং রুশো কে আউট করে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন, আর্শদীপ সিং-এর বোলিং-এর  পারফরম্যান্স-এর তারিফ করেছেন পাকিস্তানি স্পিনার সাঈদ আজমল (Saeed Ajmal)। আর্শদীপকে পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আকরামের (Wasim Akram)সাথে তুলনা করেছেন।

আর্শদীপের প্রশংসায় সাঈদ আজমল

Arshdeep Singh

তিনি আর্শদীপের প্রশংসা করে বলেছেন, “আর্শদীপ সিং সুন্দর একজন বোলার,  ওর কব্জি দেখে বোঝা যায়না ও কেমন বোলিং করতে চায় , কোন বল সে বাইরে বার করবে কোন বল সে ভিতরে নিয়ে আসবে , আমার মনে হয় জাহির খানের (Zaheer Khan) পর তিনি একজন বোলার যার সুইং এবং পেস বোঝা মুশকিল। একজন ব্যাটসম্যান হিসেবে আপনি আপনার শট আগে থেকে ভেবে রাখতে পারবেব না। এমনটাই ওয়াসিম আকরামও ঠিক এমনটাই করে থাকতেন।”

সূর্যকুমার যাদবের প্রশংসায় সাঈদ আজমল

Surya Kumar Yadav

সাঈদ আজমল ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমারকে প্রশংসা করেছেন, সূর্যকুমার যিনি কঠিন উইকেটে দক্ষিণ আফ্রিকান আটকের বিরুদ্ধে ৬০রান করেন ৪০ বলে। সূর্যকুমারের ব্যাটিং পারফরম্যান্স এর জন্যই  ভারতীয় দল ১৩৩ রানে পৌঁছাতে পারে। তবে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা ২বল বাকি থাকতে রান তুলে গ্রুপ শীর্ষে পৌঁছে গিয়েছে। সূর্যকুমারকে নিয়ে তিনি বলেছেন, “দলে সূর্যকুমারের একটি কাজ আছে, সে এটি ভালোভাবে করে আসছে, প্রত্যেক ভারতীয় ব্যাটসম্যানরা যেমন বাউন্সি পিচে ব্যাটিং করতে অসমর্থ ছিল সেখানে সূর্যকুমার দারুন ভাবে বল টাইম করছিলেন। তিনি খুবই ভালো ব্যাটিং করেছেন।”

Leave a comment

Your email address will not be published.