পাকিস্তানকে বড়সড় সমস্যার মধ্যে ফেলে দিল এই হেভিওয়েট দেশ, পিএসএলে নিজেদের খেলোয়াড়দের পাঠাবে না তারা 1

পাকিস্তান সুপার লিগে (PSL) খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA) তাদের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের পিএসএলে খেলার জন্য এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটকে প্রাধান্য দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সিএসএ পরিচালক গ্রেম স্মিথ (Greame Smith) বলেছেন যে এটা সত্য যে প্রোটিয়া দলের চুক্তিবদ্ধ সদস্যদের পিএসএলের জন্য তাদের এনওসি ছিল যা আন্তর্জাতিক সময়সূচী এবং ঘরোয়া টুর্নামেন্টের কারণে অস্বীকার করা হয়েছে। তিনি আরও বলেন, লিগের সময় কোনো টুর্নামেন্ট না হলেই বোর্ড তাদের খেলোয়াড়দের এনওসি দেবে।

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ ছাড়াও নিউজিল্যান্ড সফরে যেতে হবে দলটিকে

Confident South Africa target series sweep

“এটি সত্য যে প্রোটিয়া দলের চুক্তিবদ্ধ সদস্যদের যাদের পিএসএলের জন্য তাদের এনওসি ছিল আন্তর্জাতিক সময়সূচী এবং ঘরোয়া টুর্নামেন্টের কারণে অস্বীকার করা হয়েছে,” স্মিথ ইএসপিএন ক্রিকইনফোকে বলেছে। এসব কর্মসূচিকে অগ্রাধিকার দিতে হবে। বাংলাদেশের (Bangladesh) বিপক্ষে হোম সিরিজ ছাড়াও নিউজিল্যান্ড (New Zealand) সফরে যেতে হবে দলটিকে। তাই খেলোয়াড়দের এর জন্য উপলব্ধ থাকতে হবে। শীঘ্রই শুরু হতে যাওয়া ঘরোয়া টুর্নামেন্টের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

প্রোটিয়া দলের চুক্তিবদ্ধ সদস্যদের পিএসএলের জন্য তাদের এনওসি ছিল যা অস্বীকার করা হয়েছে

Morris, du Plessis miss out, Maharaj included in South Africa's T20 World  Cup squad

২৭ জানুয়ারি থেকে শুরু হওয়া লিগের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুলতান সুলতানরা (Multan Sultan) স্বাগতিক এবং ২০২০ সালের বিজয়ী করাচি কিংসের (Karachi Kings) মুখোমুখি হবে। তবে প্রতিস্থাপনের জন্য কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ কোনো খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করার অনুমতি না দেওয়া পাকিস্তানের লিগের জন্য একটি বড় ধাক্কা হতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *