চেন্নাই এবং আহমেদাবাদ টেস্টকে কেরিয়ারের সবচেয়ে কঠিন ম্যাচ বলে বর্ণনা করলেন ইংল্যান্ডের এই খেলোয়াড় 1

ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান বেন ফোক্স বলেছেন, চিপক এবং আহমেদাবাদের মোতেরায় পিঙ্ক বল টেস্ট দুটিই পিচে খেলা ছিল বেশ কঠি। এই শেষ দুটি টেস্ট ম্যাচের পিচ স্পিনারদের সহায়তা করেছিল। এটি তার আন্তর্জাতিক রেরিয়ারের সবচেয়ে কঠিন ম্যাচ ছিল বলে বর্ণনা করেছেন ফোক্স। অভিজ্ঞ ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও এই সিরিজে অভিষেক করা অক্ষর প্যাটেলের দুর্দান্ত স্পিন বোলিংয়ের ফলে ভারতীয় দল এই দুটি ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে চার ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে।

India vs England: 'Best Wicketkeeper in the World' - Nasser Hussain Praises Ben Foakes After Day 3
এই ম্যাচ দুটি নিয়ে রোটেশন পদ্ধতির কারণে জস বাটলারের জায়গায় দলে যোগ দেওয়া ফোক্স বলেছেন, “আমি যে উইকেটকিপিং করেছি, শেষ দুটি ম্যাচ আমার পক্ষে সবচেয়ে কঠিন ছিল। শেষ ম্যাচে গোলাপী বলটি স্কিডিং করছিল, আমি এর আগে এমন পিচ দেখিনি এবং এটি বেশ চ্যালেঞ্জের ছিল।” ফোক্স বলেছেন যে, কোনও ক্রিকেট বলকে এর আগে এতটা টার্ন করতে দেখেনি সে।

Ben Foakes reignites England wicketkeeping debate with exceptional performance in Chennai | Cricket News | Sky Sports

তিনি বলেছেন, “আমি এখন যে দুটি পিচে খেলেছি তার আগে কোথাও বল এমন টার্ন নিতে দেখিনি। এটি অবশ্যই খুব চ্যালেঞ্জিং। প্রথম দিনই পিচের অবস্থা পঞ্চম দিনের মতো ছিল।” বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপারদের মধ্যে একজন ফোক্স শেষ দুটি ম্যাচকে শিক্ষার দৃষ্টিকোণ থেকে দেখেছেন এবংস সেই হিসেবে এই দুটি ম্যাচ দুর্দান্ত ছিল। তিনি বলেছেন, “বল যখন টার্ন হয় উইকেটকিপিং বেশ উত্তেজনাপূর্ণ এবং শ্রীলঙ্কায় এটি সহজ ছিল কারণ সেখানে নিয়মিত বল স্পিন হয়। পিঙ্ক বলের সাথে টেস্ট খেলায় আমি দেখেছি যে বলটি আরও বেশি ঘুরছে এবং পিচ থেকে পিছলে আসছে।”

Newcomer Ben Foakes happy to wait in the wings for his England chance | Ashes 2017-18 | The Guardian

তিনি বলেছেন যে, এই জাতীয় পিচে কোনও উইকেটকিপার সব ক্যাচ ধরতে পারে না। ফোক্স আরও বলেছেন, “এই জাতীয় পিচে আপনি সমস্ত বল ধরতে পারবেন না।” আগের টেস্টের দিকে তাকিয়ে ফোক্স বলেছেন যে, দলকে বুঝতে হবে যে পিচ একটি নির্দিষ্ট উপায়ে আচরণ করবে তবে আমাদেরকে সেরা দিতে হবে। ফোক্স বলেছেন, “যা চলছে তা থেকে আমরা আরও ভালভাবে বেরিয়ে আসতে চাও। লড়াই করে আমাদের রান করতে হবে। আমাদের গেম প্ল্যানটি আমাদের বুঝতে হবে, যা সবার জন্য আলাদা হবে। আপনি বাইরে থাকলেও আপনাকে চেষ্টা করে বেরিয়ে আসতে হবে।” ইংল্যান্ড এখানে জয়ের জন্য এসেছে এবং ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বাদ পড়েছে তাতে কিছু যায় আসে না। তিনি বলেছিলেন, “ভারত প্রতিটি বিভাগে আমাদের পরাজিত করেছে এবং আমরা যদি সিরিজটিকে ২-২ পর্যায়ে নিয়ে আসতে পারি তবে এটি দুর্দান্ত ফলাফল হবে।”

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *