লর্ডসে খেলা এই শতরানই কে এল রাহুলের সেরা ইনিংস, পার্টনারের প্রশংসায় মাতলেন রোহিত শর্মা 1

লর্ডসে ভারত ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্টের উদ্বোধনী দিনে তার ব্যাটিং সঙ্গীর শতরানের পর ভারতের ওপেনার রোহিত শর্মা কে এল রাহুলের প্রশংসা করেছেন। রোহিত বলেন, রাহুলের কোন বিভ্রান্তি ছিল না এবং বৃহস্পতিবার লন্ডনে চলমান ডিউকস বলের বিরুদ্ধে ব্যাটিংয়ের জন্য কঠিন পরিস্থিতিতে মাঝপথে তার পরিকল্পনাগুলি বাস্তবায়ন করেছিলেন। কেএল রাহুল আইকনিক ভেন্যুতে শতরান করে নিজেকে লর্ডস অনার্স বোর্ডে একটি স্থান খুঁজে পাওয়া মাত্র তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে এলেন এবং দেশ থেকে সামগ্রিকভাবে দশম হয়েছেন। প্রথম দিনে স্টাম্পে ১২৭ রানে অপরাজিত ছিলেন রাহুল, কারণ ভারত ৯০ ওভারে ৩ উইকেটে ২৭৬ রান সংগ্রহ করে।

KL Rahul Scores 100, Rohit Sharma Gets 83 as India Take Control at Lord's  Against England

লন্ডনে প্রথম দিনের অ্যাকশনের পর রোহিত শর্মা বলেন, “সম্ভবত আমি কেএল রাহুলকে ব্যাট করতে দেখেছি। আমি ভেবেছিলাম তিনি বল ওয়ান থেকে খুব বেশি নিয়ন্ত্রণে ছিলেন। আজকের দিনটি শেষ না হওয়া পর্যন্ত তিনি খুব নিয়ন্ত্রণে ছিলেন। কোন অবস্থাতেই মনে হয়নি তিনি বিভ্রান্ত ছিলেন বা খুব বেশি চিন্তা করছেন, তিনি তার পরিকল্পনা সম্পর্কে খুব স্পষ্ট। যখন আপনি আপনার পরিকল্পনার সাথে পরিষ্কার হন, যখন আপনি আপনার পরিকল্পনাগুলিতে বিশ্বাস করেন, এটি অবশ্যই কাজ করে। আমি ভেবেছিলাম আজ তার দিন এবং আমি ভেবেছিলাম তিনি সত্যিই এটি গণনা করেছেন।”

Discipline and dedication: How Rohit and Rahul's simple formula thwarted  England at Lord's | Sports News,The Indian Express

বিদেশে কন্ডিশনে রোহিত তার সর্বোচ্চ টেস্ট স্কোর পোস্ট করেছিলেন কিন্তু সিনিয়র ব্যাটার তার প্রথম টেস্ট সেঞ্চুরি করার সুযোগ হাতছাড়া করেন। রোহিত একটি নিশ্ছিদ্র ইনিংস নিয়ে এসেছিলেন কিন্তু জেমস অ্যান্ডারসন একটি ইনসুইঙ্গার দিয়ে ভালভাবে সেট ওপেনার পেয়েছিলেন। “আমি সেরা বলব না (আমার নক) কারণ আপনি যতক্ষণ খেলছেন ততক্ষণ অনেক সুযোগ থাকবে। আমি যেভাবে শুরু করেছি তাতে খুব খুশি। দুর্ভাগ্যজনকভাবে আউট হলাম কিন্তু সম্ভবত আমি এর জন্য কিছুই করতে পারতাম না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *