ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি দলে যোগ দেবেন ভারতীয় দলের এই লড়াকু ব্যাটসম্যান 1

 

টিম ইন্ডিয়ার টেস্ট ব্যাটসম্যান হনুমা বিহারীকে আইপিএল এর ১৪ তম আসরের জন্য কোনও দল কেনেনি। ভারত চলতি বছর ইংল্যান্ড সফরে যাবে, যেখানে দুটি দলের মধ্যে পাঁচ টেস্টের সিরিজ খেলা হবে। সেই সিরিজের প্রস্তুতি নিতে হনুমা বিহারী কাউন্টি দলের ওয়ারউইকশায়ারে যোগ দেবেন। আইপিএলের পরে ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হতে হবে। ভারত ওই সময় ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে অংশ নেবে। ডানহাতি ব্যাটসম্যান হনুমা বিহারী ইতিমধ্যেই ইংল্যান্ডে পৌঁছেছেন এবং এই মরসুমে কমপক্ষে তিনটি ম্যাচের জন্য বার্মিংহাম কাউন্টি দলের সাথে তিনি যুক্ত থাকবেন।

ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি দলে যোগ দেবেন ভারতীয় দলের এই লড়াকু ব্যাটসম্যান 2

বিষয়টি নিশ্চিত করে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের একজন কর্মকর্তা বলেছেন, “হ্যাঁ, বিহারী চলতি মরসুমে ইংল্যান্ডের কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে খেলবেন। তিনি কিছু ম্যাচ খেলবেন। তিনি ইংল্যান্ডে আছেন।” যদিও ওয়ারউইকশায়ার কাউন্টি আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করেনি। বিসিসিআই কর্মকর্তার মতে, এই চুক্তি সম্পর্কিত বিষয়গুলি নিয়ে কাজ চলছে। গত কয়েক বছরে বিসিসিআই চেষ্টা করছে যে ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেটে ভারতীয় খেলোয়াড়দের খেলানোর। ইশান্ত শর্মা, অশ্বিন এবং অক্ষর প্যাটেল সাম্প্রতিক বছরগুলিতে কাউন্টি ক্রিকেটে খেলেছেন।

ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি দলে যোগ দেবেন ভারতীয় দলের এই লড়াকু ব্যাটসম্যান 3

বিসিসিআইয়ের এই কর্মকর্তা বলেছেন, “চুক্তি সম্পর্কিত বিষয় নিয়ে কাজ চলছে। তিনি কমপক্ষে তিনটি ম্যাচ খেলবেন। তিনি আরও কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন কিনা তা আমরা চেষ্টা করছি।” বিহারী এর আগে ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালস দলে খেলেছিলেন, কিন্তু তখন থেকে তার উপর টেস্ট বিশেষজ্ঞের ট্যাগ থাকার কারণে কোনও ফ্র্যাঞ্চাইজি তাকে আইপিএল নিলামে কেনার জন্য বিড করেনি। তিনি সর্বশেষ ভারতের হয়ে সিডনি টেস্টে খেলেছিলেন। হ্যামস্ট্রিংয়ে চোট সত্ত্বেও রবিচন্দ্রন অশ্বিনের সাথে টেস্টে ম্যাচ খেলে সিডনি টেস্ট ড্র করায় মূল ভূমিকা পালন করেছিলেন তিনি। চার ঘণ্টার লড়াইয়ের ইনিংসে অপরাজিত ২৩ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *