আইসিসি টি২০ র‍্যাঙ্কিংয়ে দারুণ লাভ করলেন এই দুই তারকা! বিরাট-রোহলির স্থানে পড়ল চাঞ্চল্যকর প্রভাব 1

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পিছনে বুধবার প্রকাশিত সর্বশেষ ICC পুরুষদের T20I র‌্যাঙ্কিংয়ের ব্যাটিং তালিকায় সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) ভারতীয় মিডল-অর্ডার জুটি একটি বিশাল লাফ দিয়েছে। উভয় ব্যাটসম্যানই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কারণ ভারত (India) ৩-০ ক্লিন সুইপ করেছিল। সূর্যকুমার যাদব সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এবং ভেঙ্কটেশ আইয়ার দ্বিতীয় স্থানে ছিলেন। এই পারফরম্যান্সের জন্য ধন্যবাদ, সূর্যকুমার ৩৫ স্থান লাফিয়ে ২১তম অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছেন এবং আইয়ার ২০৩স্থান লাফিয়ে ১১৫তম স্থানে পৌঁছেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত ৩-০ ক্লিন সুইপ করেছিল

Suryakumar Yadav, Venkatesh Iyer Make Huge Gains In Latest ICC Men's  Players Rankings

কেএল রাহুল দুই ধাপ পিছলে ষষ্ঠ স্থানে নেমে এসেছেন এবং সিনিয়র ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) ব্যাটসম্যানদের তালিকায় তার দশম অবস্থান ধরে রেখেছেন। বোলার এবং অলরাউন্ডারদের তালিকার শীর্ষ দশে কোনো ভারতীয় খেলোয়াড় নেই। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা একমাত্র খেলোয়াড় নিকোলাস পুরান পাঁচ ধাপ এগিয়ে ১৩ নম্বরে রয়েছেন। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যে সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজও র‌্যাঙ্কিংয়ে প্রভাব ফেলেছে।

সূর্যকুমার যাদব সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন

Suryakumar Yadav tells Venkatesh Iyer 'tere ko game jitana hai Venky',  WATCH | Cricket News | Zee News

টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার ষষ্ঠ অবস্থান বজায় রেখেছেন এবং কোহলি তার থেকে এক স্থান পিছিয়ে সাত নম্বরে রয়েছেন। সিনিয়র স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং পেসার জসপ্রিত বুমরাহ হলেন বোলারদের তালিকায় যথাক্রমে দ্বিতীয় এবং দশম স্থানে থাকা দুই ভারতীয়। অলরাউন্ডারদের তালিকায় অশ্বিন তার দ্বিতীয় অবস্থান বজায় রেখেছেন এবং রবীন্দ্র জাদেজা তৃতীয় স্থানে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.