শ্রীলঙ্কা সফরে দুর্দান্ত পারফর্ম করা এই তিন ভারতীয় তরুণ পেতে পারেন টি২০ বিশ্বকাপে সুযোগ 1

ভারতীয় দলের শ্রীলঙ্কা সফর আশানুরূপ শেষ হয়নি। শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচে দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল এবং প্রথমবারের মতো শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারাতে হয়েছিল। শিখর ধাওয়ানের নেতৃত্বে অনেক তরুণ খেলোয়াড়কে এই সফরে তাদের দক্ষতা দেখানোর যথেষ্ট সুযোগ দেওয়া হয়েছিল। যদিও কিছু খেলোয়াড় তাদের ছাপ তৈরি করতে সফল হয়েছিল, কিছু খেলোয়াড় সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিপ্রেক্ষিতে এই সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়েছিল। এক নজরে দেখে নেওয়া যাক সেই তিনজন খেলোয়াড় যারা শ্রীলঙ্কায় তাদের ভালো পারফরম্যান্সের ভিত্তিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিতে পারে।

পৃথ্বী শ

Prithvi Shaw, Suryakumar Yadav likely to join Indian team in England |  Sports News,The Indian Express

যদিও পৃথ্বী শ এই সফরে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, কিন্তু ওয়ানডে ফরম্যাটে ব্যাটিংয়ের মাধ্যমে যেভাবে তিনি টি-টোয়েন্টি টেম্পারমেন্ট দেখিয়েছেন, তার পর তিনি তার দাবিকে অনেক শক্তিশালী করেছেন। ম্যাচের প্রথম বলেই বোলারদের উপর আধিপত্য বিস্তার করেন এবং তিনটি ওয়ানডেতে ১০৫ রান করেন। বিশেষ বিষয় হল এই সময়ে তার স্ট্রাইক রেট খুব ভালো ছিল এবং তিনি কোন প্রকার চাপের মধ্যে উপস্থিত হননি। শ-এর ঝোড়ো স্টাইল এবং তার সাম্প্রতিক ফর্ম দেখলে বলা যেতে পারে যে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনার হিসেবে তার নামের ছাপ পড়তে পারে।

রাহুল চাহার

IND vs SL 2nd T20: Rahul Chahar takes a stunning catch on boundary line

রাহুল চাহার তার উইকেট নেওয়ার ক্ষমতা দিয়ে সবাইকে মুগ্ধ করেছে। এই সফরে ভাল বোলিং করার সময় রাহুল মোট সাতটি উইকেট নিয়েছিলেন। এর আগেও, যখনই এই লেগ স্পিনার দলে সুযোগ পেয়েছে, এই বোলারই এর সুযোগ নিতে পেরেছে। আইপিএল ২০২১-তে রাহুলের পারফরম্যান্সও খুব ভাল হয়েছে এবং যদি রাহুল ইউএইতে আইপিএলের বাকি ম্যাচগুলোতে তার শক্তি দেখাতে সক্ষম হয়, তাহলে স্পিনার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারেন।

বরুণ চক্রবর্তী

India vs England 2021: Varun Chakravarthy In Doubt For England T20Is

বরুণ চক্রবর্তী, যিনি ফিটনেসের কারণে দীর্ঘদিন টিম ইন্ডিয়ায় অভিষেক মিস করেছিলেন, শ্রীলঙ্কার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিল। বরুণ হয়তো তার নামে মাত্র দুই উইকেট নিয়েছেন, কিন্তু তার ইকোনমি ছিল মাত্র ৫.৩০। বরুণের ঘূর্ণায়মান বলগুলিও শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের অনেক কষ্ট দেয়। বিশেষ বিষয় হল চক্রবর্তীর বোলিংয়ে অনেক বৈচিত্র্য আছে এবং যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের সাম্প্রতিক ফর্ম বিবেচনা করে তিনি বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *