TOP 3: এই তিন ভারতীয় সুপারস্টার হতে পারেন রোহিত শর্মার নয়া ডেপুটি 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বিরাট কোহলি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর শেষে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন, তারপরে রোহিত শর্মাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভারতের টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেন এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ে নেতৃত্ব দেন। এরপরই খবর আসে রোহিতকে ওয়ানডে দলের অধিনায়ক করা হতে পারে। খবরটিও সত্য বলে প্রমাণিত হয়েছে। বিসিসিআই এখন আনুষ্ঠানিকভাবে রোহিত শর্মাকে ভারতের নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে।

BCCI sacks Virat Kohli as ODI captain, Rohit Sharma takes over | Sports News,The Indian Express

রোহিতের নেতৃত্বে ওয়ানডে দলের সহ-অধিনায়কের পদটি এখন শূন্য হয়ে পড়েছে। দলে সহ-অধিনায়কের পদটি গুরুত্বপূর্ণ। প্রায়শই যখন অধিনায়ক ম্যাচের জন্য উপস্থিত থাকেন না বা যখন অধিনায়কের সিদ্ধান্ত নেওয়ার জন্য কাউকে প্রয়োজন হয়, তখন সহ-অধিনায়ক কাজে আসে। ভারতীয় দলে বর্তমানে অনেক খেলোয়াড় রয়েছেন যারা ভবিষ্যতের অধিনায়ক হতে পারেন। এমন পরিস্থিতিতে তাঁকে সহ-অধিনায়ক করে কোনওরকমে পরীক্ষা করতে পারে বিসিসিআই। এই নিবন্ধে, আমরা এমন তিনজন ভারতীয় খেলোয়াড়কে দেখব যারা বর্তমানে ভারতীয় ওডিআই দলের সহ-অধিনায়ক পদের প্রধান প্রতিযোগী। আসুন জেনে নেওয়া যাক সেই তিনজন ভারতীয় খেলোয়াড় যারা ওডিআই দলের সহ-অধিনায়ক হতে পারেন

১. কেএল রাহুল

KL Rahul likely to lead Lucknow team in IPL 2022: Reports | CricketTimes.com

নতুন ওডিআই সহ-অধিনায়কের দৌড়ে কেএল রাহুলকে প্রধান প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। কেএল রাহুল ভারতের সেরা সীমিত ওভারের ব্যাটসম্যানদের একজন এবং যেহেতু তিনি একজন তরুণ খেলোয়াড়, তাই তিনি ভবিষ্যতে দলের অধিনায়ক হতে পারেন। সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় রাহুলকে। বিসিসিআই ভবিষ্যতেও তাকে বড় দায়িত্ব দিতে পারে তাতে কোনো সন্দেহ নেই। এই পটভূমিতে, রাহুল বর্তমানে ভারতীয় ওডিআই দলের সহ-অধিনায়ক পদের প্রধান প্রতিযোগী।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *