ভারতীয় দলে নিয়মিত উপেক্ষিত হওয়ার পর এই খেলোয়াড়ের মনে পড়ল ধোনিকে, বললেন…

প্রথমে টিম ইন্ডিয়া আর এরপর আইপিএলে প্রথম একাদশে জায়গা না পাওয়া এক খেলোয়াড় হিসেবে চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে নিরাশ করা হয়েছে। কুলদীপ যাদব এই মুহূর্তে এই সময় খারাপ ফর্ম আর সময় দুইয়ের মধ্যে দিয়েই যাচ্ছেন। ভারতীয় স্পিনার কুলদীপ যাদব মেনে নিয়েছেন যে টিম ইন্ডিয়ায় খেলার সময় তিনি মহেন্দ্র সিং ধোনির পরামর্শকে মিস করেন। কুলদীপ এখন দুটি ওয়ানডে আর একটি টেস্ট ম্যাচেই টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেয়ছেন।

কুলদীপ যাদব বললেন মাহি ভাইকে মিস করি

ভারতীয় দলে নিয়মিত উপেক্ষিত হওয়ার পর এই খেলোয়াড়ের মনে পড়ল ধোনিকে, বললেন… 1

কুলদীপ বলেছেন যে আন্তর্জাতিক আর আইপিএলে সুযোগ না পাওয়ার ক্রণে তার আত্মবিশ্বাস কম হয়েছে। কুলদীপ বলেছেন যে তার মতো রিস্ট স্পিনাররা জুটিতে বোলিং করতে পছন্দ করেন। তিনি যজুবেন্দ্র চহেলের নাম নিয়ে বলেছেন যে যবে থেকে ধোনি অবসর নিয়েছেন তখন থেকে তারা দুজনে একসঙ্গে বোলিং করেননি। কুলদীপ যাদব ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথাবার্তা বলার সময় বলেছেন যে কখনও কখনও আমিদ ধোনি ভাইয়ের মার্গদর্শন করানোটা মিস করি, কারণ ও এমন একজন খেলোয়াড় ছিলেন যিনি উইকেটের পেছন থেকে আমাদের সাহায্য করতেন।

মাহী উইকেটের পেছন থেকে দিতেন ইনপুট

ভারতীয় দলে নিয়মিত উপেক্ষিত হওয়ার পর এই খেলোয়াড়ের মনে পড়ল ধোনিকে, বললেন… 2

কুলদীপ বলেছেন, “ও (ধোনি) নিয়মিত উইকেটের পেছন থেকে চেঁচাতে থাকতেন। আমরা ওর অভিজ্ঞতাকে মিস করি। এই সময় পন্থ রয়েছে, যো যতটা শিখবে আগামী সময়ে ততটাই ইনপুট দেবে। আমার সবসময়ই মনে হয় যে প্রত্যেক বোলারেরই পার্টনারের প্রয়োজন হয় যে অন্যদিক থেকে আমাদের সাহায্য করতে পারবে। যতক্ষণ দলে মাহীভাই ছিলেন ততক্ষণ আমি আর চহেল একসঙ্গে খেলতাম। কিন্তু যবে থেকে উনি গিয়েছেন তখন থেকে আমি আর চহেল একসঙ্গে খেলিনি। মাহী ভাইয়ের যাওয়ার পর থেকে আমি সামান্য কিছু ম্যাচ খেলেছি। আমি ১০টার কাছাকাছি ম্যাচ খেলে থাকব”।

কখনও বিদেশের মাটিতে এক নম্বর বোলার বলেছিলেন রবি শাস্ত্রী

ভারতীয় দলে নিয়মিত উপেক্ষিত হওয়ার পর এই খেলোয়াড়ের মনে পড়ল ধোনিকে, বললেন… 3

কুলদীপ আরও বলেন, “আমি এর মধ্যে হ্যাটট্রিকও করেছি। যদি আপনি আমার প্রদর্শন দেখেন তো আমার প্রদর্শন আশানুরূপ ছিল না, এর সঙ্গেই বিরোধী দলগুলোর ব্যাপারেও দেখা উচিত”।

২০১৮-১৯ এ অস্ট্রেলিয়ার সিডনিতে পাঁচ উইকেট নেওয়ার পর কুলদীপ যাদবকে বিদেশের পরিস্থিতিতে এক নম্বর বোলার বলা হয়েছিল। রবি শাস্ত্রী বলেছিলেন এই কথা। এরপর থেকে কুলদ্দীপ গত ২ বছর ধরে টেস্ট ম্যাচ খেলেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *