মুম্বাই ইন্ডিয়ানসের ৩জন খেলোয়াড় যারা আইপিএল ২০২১ এর দ্বিতীয় ভাগে অংশগ্রহন নাও করতে পারেন 1

আইপিএল ২০২১ যা আইপিএল এর ইতিহাসে ১৪তম অধ্যায়, এই বছর ২০২১ সালের আইপিএল খেলা নিয়ে অনেক জল ঘোলা হয়েছিল। কারণ এই বছর করোনা অতিমারীর মধ্যে অনেকেই নিজেদের সিদ্ধান্ত জানিয়ে বলেছিলেন যে এই বছর আইপিএল ভারতের মাটিতে করার কোনো প্রয়োজন নেই কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং আইপিএল কমিটির যৌথ প্রচেষ্টাতে সমস্ত রকমের সুরক্ষা বিধি মেনে শুরু হয়েছিল এই বছরের আইপিএল।

মুম্বাই ইন্ডিয়ানসের ৩জন খেলোয়াড় যারা আইপিএল ২০২১ এর দ্বিতীয় ভাগে অংশগ্রহন নাও করতে পারেন 2

প্রতিযোগিতার মাঝপথে আবার স্তগিত হয়ে যায় এ বছরের আইপিএল কারণ আবার মাথাচাড়া দিয়ে ওঠে ভারতের করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। করোনা বাড়বাড়ন্তের ফলে যে শুদু আইপিএল স্তগিত হয়ে গেছে তাই নয় অনেক আইপিএল দলের খেলোয়াড় সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেয় স্তগিত হয়ে যাওয়া আইপিএল এর বাকি ম্যাচগুলি তারা আবার এই বছরের সেপ্টেম্বর ও অক্টোবর এ দুবাই তে খেলানোর পরিকল্পনা করেছেন এবং তার সাথে তারা সেই অনুযায়ী ক্রিকেট সুচিও তৈরি করছেন।

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ইতিহাসের সব থেকে সফল দল যারা ৫বার আইপিএল ট্রফি জিতেছে এবং গতবছরও তারা দুবাই থেকে বিজয়ী দল হিসাবেই সাফল্য অর্জন করেছিল। এই বছর আইপিএল এ মুম্বাই ইন্ডিয়ান্স তাদের সেই চেনা পরিচিত খেলা দেখতে পারেনি তাই তারা এই মুহূর্তে টেবিলের ৪নম্বর স্থানে রয়েছে কিন্তু এই মুম্বাই দল জানে কিভাবে তাদের ফিরে আসতে হবে এবং অতীতে যেটা তারা বহুবার করেছে। কিন্তু যেকোন প্রশ্ন উঠেছে এই চ্যাম্পিয়ন দলের এমন ৩জন খেলোয়াড় যারা শুরু হতে চলা আইপিএল এর দ্বিতীয় ভাগে অংশগ্রহন নাও করতে পারেন।

ট্রেন্ট বোল্ট

মুম্বাই ইন্ডিয়ানসের ৩জন খেলোয়াড় যারা আইপিএল ২০২১ এর দ্বিতীয় ভাগে অংশগ্রহন নাও করতে পারেন 3

মুম্বাই ইন্ডিয়ানসের সব থেকে সফল খেলোয়াড়দের মধ্যে একজন যিনি তার বাঁহাতের গতিময় বোলিংয়ের দ্বারা বহুবার মুম্বাইকে ম্যাচ জেতাতে সাহায্য করেছেন, এছাড়াও তার এবং বুমরাহরার অসাধারণ যুগলবন্দী যেকোনো আইপিএল দলের কাছে দুশ্চিন্তার বিষয়। নিউজিল্যান্ডের এই ফাস্ট বলার তার ইয়র্কার এবং সুইং এর দ্বারা বহু ব্যাটসম্যানকে আউট করেছে। মুম্বাই ইন্ডিয়ানসের কাছে ইটা খুবই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াবে যদি তারা আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে বোল্ট কে তাদের দলে না পায়।

জিমি নিশাম

৩০ বছর বয়িষি এই নিউজিল্যান্ড অলরাউন্ডার এখনো অব্দি মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন, কিন্তু তিনি সেই ভাবে তার পারফর্মেন্স দেখাতে পারেননি। নিশামকে মুম্বাই তাদের দলে রেখেছিলো পোলার্ড এর বিকল্প হিসাবে কারণ নিশাম হলো একজন ভালো ফিনিশার তার সাথে তিনি একজন ভালো ফিল্ডার। কিন্তু নিশাম ওয়ার্ল্ড t20 তে নিউজিল্যান্ড দলের হয়ে অংশগ্রহন করবে তাই তাকেও হয়তো মুম্বাই নাও পেতে পারে।

আডাম মিল্নে

মুম্বাই ইন্ডিয়ানসের ৩জন খেলোয়াড় যারা আইপিএল ২০২১ এর দ্বিতীয় ভাগে অংশগ্রহন নাও করতে পারেন 4

মিল্নে এই মুহূর্তে নিউজিল্যান্ড ক্রিকেট দলের সব থেকে গতিময় বোলার , মুম্বাই তাকে রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর থেকে নিলামে কেনে এবং তাকে দলের একজন ব্যাকআপ ফাস্ট বোলার হিসাবে রাখা হয়। মিল্নে শুদু একজন ফাস্ট বোলার নয় বরঞ্চ একজন পাওয়ার হিটার হিসাবেও যথেষ্ট পরিচিত, তাই মুম্বাই ইন্ডিয়ান্স তাকে দুবাইতে একজন তৃতীয় ফাস্ট বোলারের ভূমিকায় পেতে চেয়েছিলো কিন্তু তিনিও নিউজিল্যান্ড দলের t20 ওয়ার্ল্ড কাপ দলের একজন সদস্য তাই হয়তো তাকেও মুম্বাই ইন্ডিয়ান্স নাও পেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *