এই ভারতীয় খেলোয়াড়রা খেলতে চান দ্য হান্ড্রেড সহ একাধিক বিদেশী টুর্নামেন্ট 1

ইংল্যান্ডের সীমিত ওভারের ফর্ম্যাটের অধিনায়ক ইয়ন মরগান দাবি করেছেন যে অনেক ভারতীয় খেলোয়াড় তার দেশের ‘দ্য হান্ড্রেড’ (একটি ইনিংসে ১০০-বলের ক্রিকেট ম্যাচ) এবং বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অংশ নিতে চান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন মরগান, খেলোয়াড়দের লাভজনক বেসরকারী লিগে শীর্ষস্থানীয় খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিস্থাপনের বিষয়টি নিশ্চিত করার জন্য আগামী ১০ বছরের জন্য একটি রোডম্যাপ প্রস্তুত করার জন্য খেলার পরিচালকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এই ভারতীয় খেলোয়াড়রা খেলতে চান দ্য হান্ড্রেড সহ একাধিক বিদেশী টুর্নামেন্ট 2

কাউকে নাম না নিয়ে মরগান ‘স্কাই স্পোর্টস’কে বলেছিলেন, ”আমরা এখানে ‘দ্য হান্ড্রেড’ নিয়ে কথা বলছি, তবে আমি জানি যে অনেক ভারতীয় ক্রিকেটার রয়েছেন যারা ‘দ্য হান্ড্রেড’ এবং বিশ্বজুড়ে অন্যান্য টি টোয়েন্টি খেলতে চান।” তিনি বলেছিলেন, “তারা ভ্রমণ এবং নতুন পরিস্থিতি এবং সংস্কৃতি অনুভব করতে পছন্দ করে এবং তাদের আগমনও এই জাতীয় টুর্নামেন্টের গুরুত্ব বাড়িয়ে তুলবে।” ‘হান্ড্রেড’ টুর্নামেন্টটি গত বছর শুরু হতে চলেছিল তবে করোনার ভাইরাসের মহামারির কারণে এক বছর পিছিয়ে দেওয়া হয়েছিল।

এই ভারতীয় খেলোয়াড়রা খেলতে চান দ্য হান্ড্রেড সহ একাধিক বিদেশী টুর্নামেন্ট 3

মরগান বলেছেন, যে দেশগুলির খেলোয়াড়রা ব্যক্তিগত লিগ পছন্দ করছেন তাদের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যথেষ্ট পদক্ষেপ নিচ্ছে না। তিনি বলেছিলেন, “আমার সবচেয়ে বড় উদ্বেগ হল গতি যে গতিতে বাড়ছে সেই গতিতেও পরিবর্তন হচ্ছে না।” ইংল্যান্ড ওয়ানডে এবং টি টোয়েন্টি দলের অধিনায়ক বলেছেন, “এটি অবশ্যই উদ্বেগের বিষয় এবং এটি আরও উন্নত করা দরকার যেহেতু আপনি অন্য দেশের বিপক্ষে খেলার সময় নিজের সেরা সেরা একাদশকে ফিল্ডিং করতে না পারায় তারা বিশ্বজুড়ে ফিল্ডিং করতে পারছে না। বড় বড় লিগে খেলছি।“

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *