ভারত সিরিজ খেলতে অস্বীকার শ্রীলঙ্কার এই পাঁচ সুপারস্টার! চুক্তিপত্র সইতে না করলেন 1

আজকাল শ্রীলঙ্কার ক্রিকেটে ভূমিকম্প হচ্ছে। বোর্ড এবং খেলোয়াড়দের মধ্যে চলমান কোন্দল শেষ হওয়ার নাম নিচ্ছে না। শ্রীলঙ্কার পাঁচ খেলোয়াড় ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের চুক্তিতে সই করতে অস্বীকার করেছেন। শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা এই তথ্য জানিয়েছেন। তাৎপর্যপূর্ণ বিষয় হল, কেন্দ্রীয় চুক্তি নিয়ে খেলোয়াড় এবং বোর্ডের মধ্যে প্রচুর উত্তেজনা ছিল এবং এখনও এই সমস্যার সমাধান হয়নি।

Sanath Jayasuriya on Sri Lankan cricket: The situation is critical, we need immediate measures to save it - Sports News

চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকৃত পাঁচ খেলোয়াড় হলেন লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, আশেন বান্দারা এবং কাসুন রাজিটা। এই খেলোয়াড়দের ভারতের বিপক্ষে সিরিজের চুক্তিতে সই করতে বলা হয়েছিল, কিন্তু এই পাঁচ খেলোয়াড় তা প্রত্যাখ্যান করেছিলেন। এই বিষয়ে তথ্য প্রদান করে শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা বলেছিলেন, “যতক্ষণ না জাতীয় চুক্তিটি সমাধান না হয়, ততক্ষণে তাদের সফরের চুক্তিতে স্বাক্ষর করতে বলা হয়েছিল যাতে তারা জানতে পারে যে তারা ভারতের বিপক্ষে সিরিজ খেলতে পারে। আমাদের জন্য উপলব্ধ, আমরা তাদের বায়ো বুদ্বুদে প্রেরণ করতে পারি। তবে তিনি ট্যুর চুক্তিতে স্বাক্ষর করতে নারাজ এবং এই কারণে তাকে আবাসিক শিবিরে ফেলে রাখা হয়েছে। তারা কলম্বো এবং দাম্বুলায় বাবলেতে যোগ দেননি।”

System overhaul needed to stop slide of Sri Lankan cricket | Sports News,The Indian Express

তবে এই খেলোয়াড়দের প্রশিক্ষণ শুরুর আগে সই করতে দেওয়া হবে। সিলভা বলেছিলেন, “এই পাঁচজনকে ট্যুর চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। তাঁর মতে, তারা যখন অংশ নেবেন, তখন তাকে ভারতীয় সফরের জাতীয় নির্বাচনের জন্যও বিবেচনা করা হবে। ভারতীয় সফরের জন্য আপনার ট্যুর চুক্তি থাকা দরকার, তারা ২৪ জন খেলোয়াড়কে দেওয়া এই চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানান। প্রশিক্ষণ শুরুর আগে যদি তারা স্বাক্ষর করে তবে তাদের নাম নির্বাচকরা বিবেচনা করবেন।”

 

Read More: শ্রীলঙ্কার হতশ্রী পারফর্মেন্সে ক্ষুব্ধ সমর্থকরা, সোশ্যাল মিডিয়ায় বর্জিত হচ্ছে ক্রিকেটারদের প্রোফাইল

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *