এই পাঁচ ক্রিকেটার পারবেন ক্রিস গেইলের অতিমানবিক ১৭৫ রানের রেকর্ড ভাঙতে, রয়েছেন তিন ভারতীয় 1

আইপিএল মানে বিশ্বের বৃহত্তম ক্রিকেট টি টোয়েন্টি লিগ শুরু হতে আর মাত্র কয়েক মাস বাকি রয়েছে। এমন পরিস্থিতিতে প্রত্যেকেই একটি রোমাঞ্চের অপেক্ষায় রয়েছেন। আর এই টুর্নামেন্টের ইতিহাসে লেখা থাকবে ২৩ অক্টোবর, ২০১৩ তারিখটি, যখন বেঙ্গালুরুতে চিন্নাস্বামী স্টেডিয়ামে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুর্ধর্ষ ব্যাটসম্যান ক্রিস গেইল ৬৬ বলে যে ১৭৫ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন তা কে ভুলে যেতে পারে? এই ইনিংসে, তিনি ১৩টি চার এবং ১৭টি ছক্কা মেরেছিলেন। এই সময়ে, তার স্ট্রাইক রেট ছিল ২৬৫।

Watch: On this day in 2013, RCB's Chris Gayle slammed 'highest individual  T20 score' of 175 against PWI | Cricket News

আর এই রেকর্ড আজ অবধি কোনও ব্যাটসম্যান ভাঙতে পারেননি। তবে, বর্তমানে এমন কিছু ব্যাটসম্যান আছেন যারা এই রেকর্ডটি ভাঙার ক্ষমতা রাখেন। আজ, আমরা এমন পাঁচজন খেলোয়াড়ের বিষয়ে কথা বলব, যারা নিজের ব্যাটিং ব্যাটিংয়ের শক্তিতে এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

১. রোহিত শর্মা

Rohit Sharma Fans Lash Out At Media For False 'Indian Cricketer' Instagram  Bio Rumours

বিশ্বের বিধ্বংসী ব্যাটসম্যানদের নিয়ে কথা বলা হবে এবং ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মার নাম নেওয়া হবে না, এমনটা উচিত নয়। রোহিত শর্মার অধিনায়কত্বে মুম্বই ইন্ডিয়ান্স পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। শুধু তাই নয়, আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে সবচেয়ে বড় ব্যক্তিগত ইনিংস (২৬৪) খেলার রেকর্ডও তাঁর রয়েছে। ইনি এমন ব্যাটসম্যান যিনি বিশ্বের যে কোনও বোলিং আক্রমণকে তছনছ করতে পারেন। মুম্বই ইন্ডিয়ান্সের এই ওপেনার ক্রিস গেইলের ১৭৫ রানের রেকর্ড খুব স্বাচ্ছন্দ্যে ভেঙে ফেলতে পারেন।

২. এবি ডি ভিলিয়ার্স

Watch, IPL 2020, RCB vs MI: AB de Villiers at his absolute best as he  smashes a half century

মিস্টার ৩৬০ হিসাবে পরিচিত এবি ডি ভিলিয়ার্সের নাম কেবল দক্ষিণ আফ্রিকা নয়, বিশ্বের তারকা ব্যাটসম্যানদের মধ্যে রয়েছে। এই ব্যাটসম্যান স্টেডিয়ামের যে কোনও কোণে শট মারার ক্ষমতা রাখেন। ২০১৫ সালে মুম্বাইয়ের বিপক্ষে ৫৯ বল খেলে ১৩৩ রানের ইনিংসটি কে ভুলে যেতে পারে? ক্রিস গেইলের ইনিংসকে পরাস্ত করার ক্ষমতা ডি ভিলিয়ার্সের রয়েছে।

৩. কে এল রাহুল

It means everything,' Kings XI Punjab skipper KL Rahul on what cricket  means to him | Cricket News

আইপিএল ২০২০ সালে সর্বোচ্চ রান (৬৭০) করে শীর্ষে থাকা কে এল রাহুল পাঞ্জাব কিংসের অধিনায়ক ও ওপেনার হিসাবে খেলেন। রাহুল কেবল বড়ই নয়, দুর্দান্ত ইনিংসেও বিশেষ পারদর্শী। তিনি শুধু আইপিএলই নয়, আন্তর্জাতিক ম্যাচেও এরকম বিধ্বংসী ক্রিকেট খেলেছেন।

৪. ডেভিড ওয়ার্নার

David Warner: An endearing family man and a social media sensation | Sports  News,The Indian Express

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার এক ইনিংসে গেইলের সর্বোচ্চ স্কোরকে ভেঙে ফেলতে পারেন। আইপিএল ২০২০তে, তিনি ৫৪৮ রান দিয়ে তৃতীয় স্থানে ছিলেন। ওয়ার্নার দুর্দান্ত ফর্মে আছেন এবং তাঁর দলের হয়ে দুর্দান্ত ইনিংস খেলতে পারদর্শী। শুধু তাই নয়, আইপিএলে তৃতীয় সর্বোচ্চ রান (৫২৫৪) করেছেন অসি এই ব্যাটসম্যান।

৫. ঋষভ পন্থ

Rishabh Pant shows intent in IPL 2020 final for Delhi Capitals vs Mumbai  Indians

দিল্লি ক্যাপিটালসের ধুরন্ধর উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ, ২০১৮ সালে ১২৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। এই ২৩ বছর বয়সী ব্যাটসম্যান দীর্ঘ এবং বিস্ফোরক ইনিংস খেলার ক্ষমতা রাখেন। সম্প্রতি এই উইকেটকিপার ব্যাটসম্যান অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে নিজের প্রতিভা দেখিয়েছেন। এটি আরও দেখিয়েছেন যে লড়াইয়ের পাশাপাশি লম্বা ইনিংস খেলার ক্ষমতাও তার রয়েছে। ক্রিস গেইলের রেকর্ড ভেঙে ফেলতে পারেন পন্থ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *