MS Dhoni এর ইনস্পিরেশন কে? প্রথমবার স্বয়ং নিজে এসে জানালেন নাম

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনি নিজের উইকেটকিপিং আর ব্যাটিংয়ের সৌজন্যে ক্রিকেট জগতে একটা আলাদা পরিচিতি তৈরি করেছেন। তার ছোট শহরের মাহী থেকে টিম ইন্ডীয়ার তারকা হওয়া পর্যন্ত সফর যথেষ্ট মুশকিল আর কঠিন ছিল। কিন্তু আপনারা কী জানেন আজকের দিনে লক্ষ লক্ষ মানুষের প্রেরণা মহেন্দ্র সিং ধোনির প্রেরণা কে ছিলেন? আসুন জেনে নেওয়া যাক এমএস ধোনির আইডল কে…

এমএস ধোনি এই দুই তারকাকে মনে করেন নিজের ইনস্পিরেশন

MS Dhoni এর ইনস্পিরেশন কে? প্রথমবার স্বয়ং নিজে এসে জানালেন নাম 1

২০১১ বিশ্বকাপের ১১ বছর কেটে গিয়েছে। কিন্তু পুরো ভারত নুআন কুলশেখরার বলে ছক্কা মেরে ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করার সেই দৃশ্য ভুলতে পারেনি। ক্যাপ্টেন কুল নিজের সময়ে এমন অনেক কৃতিত্ব দেখিয়েছেন যে কারণে তিনি আজ বহু মানুষের প্রেরণা হয়ে উঠেছেন।

কিন্তু ধোনিকে একটি ইন্টারভিউ চলাকালীন যখন প্রশ্ন করা হয় যে তার হিরো কে আর কার কাছ থেকে তিনি একজন ভাল মানুষ হওয়ার প্রেরণা পান, তার উত্তরে প্রাক্তন ভারতীয় অধিনায়ক শচীন তেন্ডুলকর আর বলিউডের মহানায়ক অমিতাভ বচ্চনের নাম নেন।

এমএস ধোনির প্রেরণা হলেন বিনয়ী মানুষ

MS Dhoni এর ইনস্পিরেশন কে? প্রথমবার স্বয়ং নিজে এসে জানালেন নাম 2

বিশ্বকাপ জয়ী অধিনায়ক এমএস ধোনি এটাও বলেছেন যে পুরো ক্রিকেট ইতিহাসে মহান ব্যাটসম্যানদের মধ্যে একজন শচীন তেন্ডুলকর সকলের জন্য প্রেরণা। টিম ইন্ডিয়াকে পরিচিত নামগুলির মধ্যে একটি নাম শচীনেরও। তিনি ভারতীয়দের ক্রিকেটের প্রতি ভালবাসা তৈরি করেছেন। ধোনি এটাও বলেছেন যে শচীন তেন্ডুলকর আর অমিতভা বচ্চন দুজনেই মহান আর দুজনেই বিনয়ী।

এমএস ধোনির নামে রয়েছে এই বিশেষ রেকর্ড

MS Dhoni এর ইনস্পিরেশন কে? প্রথমবার স্বয়ং নিজে এসে জানালেন নাম 3

এমএস ধোনি শুধুমাত্র ভারতেরই নয় বরং দুনিয়ার একমাত্র অধিনায়ক যিনি আইসিসি সমস্ত প্রধান ট্রফি- টি-২০ বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ আর চ্যাম্পিয়ন ট্রফি জিতেছেন। এছাড়াও তিনি মোট ৩৩২টি ম্যাচে ভারতীয় দলের অধিনায়ত্ব করেছেন। এখনও পর্যন্ত আর কোনো অধিনায়ক কোনো দলের নেতৃত্ব এতগুলি ম্যাচে করেননি। এমএস ধোনির রেকর্ড গোনা কোনো সহজ কাজ নয়। এছাড়াও ধোনি আইপিএলেও নিজের জাদু দেখিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.