আইপিএলে বিদেশী খেলোয়াড়দের জন্য নেই কোয়ারেন্টাইন; তবে রয়েছে এই চরম শাস্তির ব্যবস্থা 1

বিদেশি খেলোয়াড় এবং তাদের পরিবার আর আইপিএলে কোয়ারেন্টাইনে থাকবে না। কিন্তু জৈব-বুদ্বুদ লঙ্ঘনের জন্য দল এবং খেলোয়াড়দের শাস্তি হতে পারে। বিসিসিআই টুর্নামেন্টের জন্য প্রোটোকল প্রকাশ করেছে, যা কোভিডের বিস্তারের কারণে স্থগিত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহিতে ১৭ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু হবে। প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে শক্তিশালী চেন্নাই সুপার কিংস। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সহ সারা বিশ্বের খেলোয়াড়রা এই টুর্নামেন্টের অংশ।

IPL: BCCI assures foreign players a seamless return home - Rediff Cricket

আরটিপিসিআর পরীক্ষা সংযুক্ত আরব আমিরশাহিতে যাওয়ার ৭২ ঘণ্টা আগে চেক করতে হবে। শুধুমাত্র নেগেটিভ সার্টিফিকেট ধারীরাই দল কর্তৃক নির্ধারিত শহরে ভ্রমণের অনুমতি পাবে। এবং অবশ্যই কোয়ারেন্টাইনে থাকতে হবে। কারও সংস্পর্শে আসবেন না, প্রোটোকলে বলা হয়েছে। দুবাইতে শ্রীলঙ্কা, ভারত, বাংলাদেশ এবং পাকিস্তান থেকে আসা খেলোয়াড়দের অবশ্যই একটি RTPCR নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে। জৈব বুদবুদ শুধুমাত্র জরুরী অবস্থার জন্য ব্যবহার করা উচিত। বিশেষ সফরের জন্য বিসিসিআই স্বাস্থ্য দপ্তরের অনুমতিও প্রয়োজন।

IPL 2021 suspended: List of overseas players who are facing travel  restrictions | Cricket - Hindustan Times

যারা বায়ো বুদবুদ ছেড়ে গেছেন তাদের পুনরায় প্রবেশের আগে ছয় দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তিনটি RTPCR নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক। পরিদর্শন বিকল্প দিনে করা উচিত। যাদের হাসপাতালে যেতে হবে তাদের বায়ো-বুদবুদ বাইরের লোকদের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ করা উচিত নয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *