সদ্য ভারতের বিরুদ্ধে এই অভিজ্ঞ শ্রীলঙ্কান ক্রিকেটার নিলেন হঠাত অবসর, হতবাক ক্রিকেট বিশ্ব 1

শ্রীলঙ্কা দলের তারকা অলরাউন্ডার ইসুরু উদানা হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন। ভারতের বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া সীমিত ওভারের সিরিজের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল এই বাঁহাতি পেসারকে। ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আন্তর্জাতিক অভিষেক করেছিলেন। এখানে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সুযোগ পান। অভিষেক ম্যাচে তিনি দুটি উইকেট নেন।

Sri Lanka Cricket: Isuru Udana retires from international cricket at 33

ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ছয় ম্যাচের মধ্যে তিনটি খেলার সুযোগ পেয়েছেন তিনি। তিনি ওয়ানডে সিরিজে মাত্র একটি ম্যাচ খেলে ব্যাটিংয়ে আট রান করেন, এবং বোলিংয়ে মাত্র দুই ওভারে ২৭ রান দেন। এরপর টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে কোনো উইকেট পাননি তিনি। তিনি তার আন্তর্জাতিক কেরিয়ারে ২১টি ওয়ানডে এবং ৩৪টি টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ে, তার অ্যাকাউন্টে মোট ৪৫টি উইকেট রেকর্ড করা হয়েছিল।

Sri Lanka's 33-Year Old All-Rounder Isuru Udana Announces Retirement From  International Cricket

শ্রীলঙ্কার এই খেলোয়াড় তার ক্রমবর্ধমান দ্রুত ব্যাটিংয়ের জন্য পরিচিত, পাশাপাশি বোলিংয়ের সময় তার বৈচিত্র্য দলের জন্য বেশ কয়েকবার কাজে এসেছে। সীমিত ওভারে বিশেষজ্ঞ হওয়ার কারণে উদানা কখনও টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাননি। উদানা আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতেন। বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবির হয়ে উদানা ১০টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি ৩৫.২৫ গড়ে আটটি উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.