UAE ও ওমানে আয়োজিত হবে টি২০ বিশ্বকাপ, দিনক্ষণ জানিয়ে বড় ঘোষণা আইসিসির 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়ে দিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে খেলা হবে। মঙ্গলবার আইসিসি এটি ঘোষণা করে। তবে এই টুর্নামেন্টের হোস্টিং রাইটস ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে থাকবে। সোমবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেছেন যে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আইসিসিও আজ এর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। এই টুর্নামেন্টের সমস্ত ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানের চারটি মাঠে অনুষ্ঠিত হবে, যার মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম এবং ওমান ক্রিকেট একাডেমি মাঠ অন্তর্ভুক্ত রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর আগে ভারতে অনুষ্ঠিত হয়েছিল, তবে কোভিড ১৯ মহামারী সংকটকে সামনে রেখে এটি সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে স্থানান্তরিত করা হয়েছে। এটি ২০১৬ সালের পর প্রথম আইসিসির পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপ হবে। ভারতে খেলা টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ফাইনালে ইংল্যান্ডকে পরাজিত করে। টি টোয়েন্টি বিশ্বকাপটি ২০২০ সালে অস্ট্রেলিয়ায় খেলতে হত, তবে কোভিড ১৯ মহামারীর কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছিল। আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ অ্যালার্ডাইস বলেছেন, “আমাদের অগ্রাধিকার হ’ল আইসিসি মেনস টি টোয়েন্টি বিশ্বকাপটি সুরক্ষা দেওয়া উইন্ডোতে আয়োজন করা।”

UAE ও ওমানে আয়োজিত হবে টি২০ বিশ্বকাপ, দিনক্ষণ জানিয়ে বড় ঘোষণা আইসিসির 2

তিনি আরও যোগ করেছেন, “আমরা বিসিসিআই, আমিরশাহি ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেটের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগ রাখব যাতে ভক্তরা এই ক্রিকেটিং উদযাপনটি পুরোপুরি উপভোগ করতে পারে।” বিসিসিআইকে এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২১ সালের ১৭ অক্টোবরের আগে ফেজ ২ আয়োজন করতে হবে। আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্যায়টি নিজেই সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *