এই ভারতীয় ক্রিকেটারের ছোঁয়ায় সব সোনা হয়ে যায়, প্রশংসায় মাতলেন সুনীল গাভাস্কার 1

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে, টিম ইন্ডিয়া একটি দুর্দান্ত বিজয় লাভ করে এবং পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। অলরাউন্ডার শার্দুল ঠাকুর এই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন। তিনি উভয় ইনিংসে পঞ্চাশ মেরেছেন এবং ম্যাচে তিনটি উইকেটও নিয়েছেন। তার পারফর্মেন্সে মুগ্ধ হয়ে সুনীল গাভাস্কার তার অনেক প্রশংসা করেছেন। তিনি বলেন, শার্দুল যা কিছু স্পর্শ করে তা সোনায় পরিণত হয়। ভারত আট নম্বরে একজন খেলোয়াড় পেয়েছে যে দক্ষিণ আফ্রিকায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এই ভারতীয় ক্রিকেটারের ছোঁয়ায় সব সোনা হয়ে যায়, প্রশংসায় মাতলেন সুনীল গাভাস্কার 2

সোনি স্পোর্টস নেটওয়ার্কে শার্দুলের প্রশংসা করে গাভাস্কার বলেন, “দেখুন, তিনি যা কিছু স্পর্শ করছেন তা সোনায় পরিণত হচ্ছে। মানে, সে দারুণ কিছু শট খেলেছে। তিনি একটি দুর্দান্ত ছক্কা হাঁকান, একটি স্ট্রেইট ড্রাইভ খেলেন। সেগুলি দেখে খুব ভালো লাগলো। দেখবেন তিনি কতটা আত্মবিশ্বাসী ব্যাটিং করেছেন। ব্যাট হাতে তাকে খুব চিত্তাকর্ষক লাগছিল। শার্দুল ঠাকুর যখন প্রথম ইনিংসে ব্যাট করতে এসেছিলেন, তখন দলের স্কোর ছিল ১২৭/৭। আট নম্বরে ব্যাটিং করে ঠাকুর ৩৬ বলে সাতটি চার ও একটি ছক্কার সাহায্যে ৫৭ রান করে ভারতকে ১৯১ রানে নিয়ে যান। দ্বিতীয় ইনিংসে রবীন্দ্র জাদেজা, বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানেকে আউট করার পর, মনে হয়েছিল দলের লিড ২২০ হয়ে যাবে কিন্তু ঠাকুর তখন অর্ধশতক হাঁকান এবং ঋষভ পন্থের সাথে সপ্তম উইকেটে শতরানের জুটি গড়েন। তারপর বল দিয়ে তিনি ইংল্যান্ডকে প্রথম ধাক্কা দেন এবং তারপর অধিনায়ক জো রুট এর গুরুত্বপূর্ণ উইকেটটিও নেন।”

এই ভারতীয় ক্রিকেটারের ছোঁয়ায় সব সোনা হয়ে যায়, প্রশংসায় মাতলেন সুনীল গাভাস্কার 3

গাভাস্কার আরও বলেছিলেন, “যখন বল নড়াচড়া করছিল, সে ভালো বোলিং করেছিল। তিনি ররি বার্নসকে ঝামেলায় ফেলেছিলেন, যিনি ভালো ব্যাটিং করছিলেন। এই ধরনের বল দিয়ে একজন ব্যাটসম্যানকে আউট করতে বিশেষ কিছু লাগে। এরপর তিনি জো রুটকে আউট করেন। তিনি ভিতরে বল রাখতে সক্ষম। রুট পয়েন্টের দিকে খেলতে চেয়েছিল, কিন্তু বলটি আসার সাথে সাথে বলটি তার ব্যাটের কিনারা নিয়ে যায়। ব্যাট এবং বল দুই দিয়েই অবদান রাখছেন তিনি। আট নম্বরে তাদের প্রয়োজনীয় খেলোয়াড় পেয়েছে ভারত। ইংল্যান্ড ছাড়াও তিনি দক্ষিণ আফ্রিকায়ও ভালো করতে পারেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *