টি২০ বিশ্বকাপে দুরন্ত পারফর্ম করা এই সুপারস্টার নিলেন হঠাত অবসর, আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন করেছেন রাজত্ব 1

অলরাউন্ডার মহম্মদ হাফিজ (Mohammad Hafeez), যিনি পাকিস্তানের (Pakistan) হয়ে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে এবং ১১৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সম্পূর্ণ অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মহম্মদ হাফিজ ২০১৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন এবং বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করছেন। তিন ফরম্যাটেই পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন হাফিজ। একটি টেস্ট, ২টি ওয়ানডে এবং ২৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন এই অভিজ্ঞ।

তিন ফরম্যাটেই পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন হাফিজ

Pakistan's Mohammad Hafeez Suspended From Bowling In All ECB Competitions |  Cricket News

মহম্মদ হাফিজ, যিনি ১৭ অক্টোবর ১৯৮০ সালে সারগোধায় চোখ খোলেন, ৩ এপ্রিল ২০০৩-এ শারজাহতে জিম্বাবওয়ের (Zimbabwe) বিপক্ষে টেস্ট অভিষেক হয়। একই বছরে করাচির জাতীয় স্টেডিয়ামে এবং ২৮ আগস্ট ২০০৬ সালে ব্রিস্টলে তার টেস্ট অভিষেক হয়। ইনজামাম-উল-হকের (Inzamam Ul Haq) নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান যখন তাদের প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছিল তখন মহম্মদ হাফিজও এই দলের একজন অংশ ছিলেন।

ম্যাচ ফিক্সিং এবং শৃঙ্খলার ক্ষেত্রে, মহম্মদ হাফিজ খুবই কঠোর ছিলেন

Sour Relationship Between PCB And Mohammad Hafeez The Reason For  All-Rounder Not Being Offered A Central Contract

মহম্মদ হাফিজ পাকিস্তানের কয়েকজন খেলোয়াড়ের মধ্যে একজন যারা তার কঠোর অবস্থানের জন্য পরিচিত, বিশেষ করে ম্যাচ ফিক্সিং এবং শৃঙ্খলার ক্ষেত্রে, মহম্মদ হাফিজ খুবই কঠোর ছিলেন। মহম্মদ হাফিজ ৩৯২ আন্তর্জাতিক ম্যাচে ১২৭৮৯ রান করেছেন এবং ২৫৩ উইকেট নিয়েছেন। তিনি পাকিস্তানের হয়ে তিনটি আইসিসি বিশ্বকাপ এবং ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *