জসপ্রিত বুমরাহকে হারিয়ে আইসিসির মাসের সেরা ক্রিকেটার হলেন এই সুপারস্টার 1

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে রান করা ইংলিশ অধিনায়ক জো রুটকে আইসিসি মাসের সেরা খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছে। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ এবং পাকিস্তানের বোলার শাহীন আফ্রিদিকে পেছনে ফেলে রুট প্লেয়ার অফ দ্য মাসের পুরস্কার জিতেছেন। ইংল্যান্ড অধিনায়ক চারটি টেস্ট ম্যাচে সাতটি ইনিংসে ৯৪ গড়ে ৫৪৬ রান করেন, যার মধ্যে তিনটি সেঞ্চুরি রয়েছে। এই সিরিজে বুমরাহ তার বোলিংয়ে মুগ্ধ করেন এবং তিনি ১৮ উইকেট নিতে সফল হন।

জো রুট লর্ডস টেস্টে টিম ইন্ডিয়ার বিপক্ষে ১৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। একই সঙ্গে ট্রেন্ড ব্রিজে লিডসেও সেঞ্চুরি করেন ইংলিশ অধিনায়ক। এই দুর্দান্ত ফর্মের কারণে, জো রুট টেস্ট ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যানের মুকুট কেন উইলিয়ামসনের কাছ থেকে ছিনিয়ে আনতে সক্ষম হন। মহিলা ক্রিকেটে, আয়ারল্যান্ডের আমির রিচার্ডসন ব্যাট এবং বল উভয় দিয়েই নজর কেড়েছিলেন এবং জিতেছিলেন প্লেয়ার অফ দ্য মান্থের পুরস্কার। রুট এর কঠিন প্রতিদ্বন্দ্বিতা ছিল বিশ্বের দুই শক্তিশালী ফাস্ট বোলারের সাথে, যাদেরকে তিনি হারাতে পেরেছিলেন। আফ্রিদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন। দ্বিতীয় টেস্টে তিনি দশ উইকেট নিয়েছিলেন এবং এই কৃতিত্ব অর্জনকারী চতুর্থ সর্বকনিষ্ঠ পাকিস্তানি বোলার হয়েছিলেন।

 

জসপ্রিত বুমরাহকে হারিয়ে আইসিসির মাসের সেরা ক্রিকেটার হলেন এই সুপারস্টার 2
ভারত ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে। টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের করোনা পজিটিভ ধরা পড়ার পর টিম ইন্ডিয়ার ক্যাম্পে ভয়ের পরিবেশ ছিল এবং তারপরে ম্যানচেস্টার টেস্টের প্রথম দিনে ভারতীয় খেলোয়াড়রা মাঠে নামতে অস্বীকৃতি জানায়। এর পরে, বিসিসিআই এবং ইসিবি একটি বিবৃতি জারি করে বলে যে পঞ্চম টেস্টের সময়সূচি পরে পুনঃনির্ধারণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *