হানিমুন শেষ ঋষভ পন্থের! এমন বার্তা কেন দিলেন ব্র‍্যাড হগ? 1

ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান পাঁচ টেস্ট সিরিজে ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থের ব্যাট এখন পর্যন্ত নীরব রয়েছে। তিনটি টেস্ট ম্যাচ হয়েছে কিন্তু তার ব্যাট থেকে কোন বড় ইনিংস আসেনি। তিনি তিন ম্যাচে মাত্র ৮৭ রান করতে পেরেছেন। অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ মনে করেন, চতুর্থ টেস্ট ম্যাচে উইকেট রাখার জন্য ভারতের কে এল রাহুলকে পাওয়া উচিত। যাইহোক, এটি একটি বড় ঝুঁকি হবে, তিনি বলেন। তিনি বলেছিলেন যে ইংল্যান্ডে সুইং বোলিং পন্থের প্রযুক্তিগত ত্রুটিগুলি প্রকাশ করেছে।

হানিমুন শেষ ঋষভ পন্থের! এমন বার্তা কেন দিলেন ব্র‍্যাড হগ? 2

হগ বিশ্বাস করেন যে ব্যাটিং ওপেন করা এবং উইকেট রাখা একটি কঠিন কাজ। তাই টিম ম্যানেজমেন্টকে যেকোনো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে কমপক্ষে আরও একটি টেস্ট ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে। তার ইউটিউব চ্যানেলে হগ বলেন, “যদি আপনি অস্ট্রেলিয়া সিরিজ (এই বছরের শুরুর দিকে) দেখেন, পন্থ ব্যাটিংয়ের একটি আক্রমণাত্মক ব্র্যান্ড। তিনি এটা খুব ভালোভাবে করেছেন। যখন ইংল্যান্ডে বল নড়াচড়া করছে, তখন তার কৌশল সামনে আসে এবং সে দেখায় যে সে সেই বিশেষ অবস্থার জন্য উপযুক্ত নয়। তাই আমি মনে করি, কে এল রাহুলের জন্য এটা একটা বড় চ্যালেঞ্জ হবে যে ওকে ওপেনিংয়ের পাশাপাশি রাখতে হবে, কিন্তু সেটা করার জন্য তার দারুণ সুযোগ থাকবে।”

হানিমুন শেষ ঋষভ পন্থের! এমন বার্তা কেন দিলেন ব্র‍্যাড হগ? 3

৫০ বছর বয়সী হগ আরও বলেন, ভারত যদি এই কৌশল অবলম্বন করে তাহলে সূর্যকুমার যাদব ছয় নম্বরে জায়গা পেতে পারেন। হগ রাহুলের প্রতিভার প্রশংসা করে বলেন, তিনি দ্বৈত ভূমিকা পালন করতে পারেন। যাইহোক, তিনি অনুভব করেছিলেন যে লন্ডনের কেনিংটন ওভালে ২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া চতুর্থ টেস্টে পন্থ জড়িত থাকবেন। হগ বলেছিলেন, “কে এল রাহুল এর আগেও এই ধরনের দায়িত্ব পালন করেছেন এবং সূর্যকুমার যাদবের ছয় নম্বরে ওপেনিং হতে পারে। সূর্যকুমার যাদবের জন্য এই অবস্থানটি খুব ভাল হবে এবং এটি ভারতের জন্য একটি খুব ভাল বিকল্প হবে। কিন্তু কেএল রাহুলের কাজের চাপও দেখতে হবে। এটি একটি খুব কঠিন কাজ এবং আমি মনে করি কে এল রাহুল এটি করতে সক্ষম। সুতরাং, ঋষভ পন্থের জন্য হানিমুন পিরিয়ড শেষ হতে পারে, কিন্তু আমি মনে করি না যে তারা (টিম ইন্ডিয়া) পরবর্তী টেস্ট ম্যাচে সেই পরিবর্তন আনবে। যদি তারা পরের টেস্টে হেরে যায়, তারা শেষ টেস্ট ম্যাচের জন্য এটা নিয়ে ভাবতে পারে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *