ইংল্যান্ডগামী দল থেকে বাদ পড়ায় টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন এই তারকা ভারতীয় খেলোয়াড় 1

ইংল্যান্ডের নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ এবং তারপরে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য নির্বাচক হননি ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। এটি ছিল সবচেয়ে বড় এবং মর্মস্পর্শী সিদ্ধান্ত। পরে তাকে বলা হয়েছিল যে ইংল্যান্ড সফরের জন্য তাকে নির্বাচিত করা হয়নি কারণ ক্রিকেটের দীর্ঘ ফর্মে তিনি নিজের ফিটনেসে অনিশ্চিত ছিলেন। তবে এখন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হচ্ছে যে ভুবনেশ্বর ক্রিকেটের বৃহত্তম ফরম্যাটে খেলতে চান না বলেই তাকে নির্বাচিত করা হয়নি।

5 Reasons why the absence of Bhuvneshwar Kumar on the England tour was obvious

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, “ভুবনেশ্বর এখন টেস্ট ক্রিকেট থেকে ফোকাস সরিয়ে সীমিত ওভারের ক্রিকেটে স্থানান্তর করতে চান। যারা তাঁকে ঘনিষ্ঠভাবে জানেন তারা সবাই জানেন যে সাম্প্রতিক অতীতে তার কাজের ড্রিলটি অনেক বদলেছে। এছাড়াও ভারী ওজন প্রশিক্ষণ, সাদা বলের ক্রিকেটের স্বাচ্ছন্দ্যের অঞ্চল এবং টেস্ট ক্রিকেটের দীর্ঘ মন্ত্র থেকে দীর্ঘ দূরত্বও এই সিদ্ধান্তের প্রধান কারণ।”

India tour of England: THIS is why Bhuvneshwar Kumar hasn't been picked for WTC Final and ENG Tests | Cricket News | Zee News

তার টেস্ট ক্রিকেট কেরিয়ারের কথা বলতে গিয়ে, তিনি জানুয়ারী ২০১৮ থেকে প্রথম শ্রেণীর ম্যাচ খেলেননি। তিনি সর্বশেষ জানুয়ারী ২০১৮ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলেন। ভুবনেশ্বরকে তখন সীমিত ওভারের ফরম্যাটের জন্য নির্বাচিত করা হয়েছিল, তবে টেস্ট ম্যাচের জন্য উপযুক্ত মনে করা হয়নি। ভুবনেশ্বর আইপিএলের শেষ মরসুমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে চোট পেয়েছিলেন, যার কারণে তিনি অস্ট্রেলিয়া সফরে যোগ দিতে পারেননি।

What Happened To Bhuvneshwar Kumar, Once India's First-Choice Quick?

ভুবনেশ্বর ২০১৩ সালে ভারতের হয়ে টেস্টে আত্মপ্রকাশ করেছিলেন। এর পরে তিনি মাত্র ২১টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২১ টেস্টে ২৬.০৯ গড়ে তার ৬৩ উইকেট রয়েছে। তিনি শ্রীলঙ্কা ভারত সফরে নির্বাচিত হওয়ার বিষয়ে প্রায় নিশ্চিত। ভারতীয় দল শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। এই সিরিজে তাকে টিম ইন্ডিয়ার কমান্ডও দেওয়া যেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *