ডিসেম্বরের সেরা খেলোয়াড় ঘোষণা করল আইসিসি, মনোনীত হয়েছিলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার 1

সোমবার ডিসেম্বর মাসের সেরা খেলোয়াড় ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। ICC এজাজ প্যাটেলকে (Ajaz Patel) ডিসেম্বর 2021-এর জন্য ICC মেনস প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের বিজয়ী হিসাবে নির্বাচিত করেছে। নিউজিল্যান্ডের (New Zealand) এজাজ প্যাটেল ডিসেম্বরে ওয়াংখেড়েতে (Wankhede) ভারতের (India) বিপক্ষে এক ইনিংসে 10 উইকেট নিয়ে ইতিহাস তৈরি করেছিলেন। নিউজিল্যান্ডের স্পিনার এজাজ প্যাটেল টেস্টে জিম লেকার (Jim Laker) এবং অনিল কুম্বলের (Anil Kumble) পর তৃতীয় খেলোয়াড় হিসেবে এই কীর্তি অর্জন করেছেন।

ভারতের বিপক্ষে ইতিহাস গড়েছিলেন এজাজ প্যাটেল

ভারতে জন্ম নেওয়া নিউজিল্যান্ডের স্পিনার এজাজ প্যাটেল মুম্বাই টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস তৈরি করেছেন। ইংল্যান্ডের জিম লেকার এবং ভারতের অনিল কুম্বলের পর বিশ্বের তৃতীয় বোলার হয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসেও চার উইকেট নেন তিনি। এজাজ গত মাসে ৩ ম্যাচে ১৯.৬৪ গড়ে ১৪ উইকেট নিয়েছিলেন এবং ব্যাট হাতেও ৫৮.৫ এ ১১৭ রান করেছিলেন। প্যাটেল ওয়াংখেড়ে ম্যাচে ২২৫ রান দিয়ে ১৪ উইকেট নিয়েছিলেন, যা ২০২১ সালে টেস্ট ম্যাচে সেরা বোলিং পরিসংখ্যান।

ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং অস্ট্রেলিয়ান বোলার মিচেল স্টার্কও নির্বাচিত হয়েছেন

প্যাটেলের পারফরম্যান্স সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, আইসিসি ভোটিং একাডেমির সদস্য জেপি ডুমিনি বলেছেন, “কী একটি ঐতিহাসিক অর্জন! এক ইনিংসে ১০ উইকেট নেওয়া এমন একটি অর্জন যা উদযাপন করা উচিত। এজাজের পারফরম্যান্স যে একটি দুর্দান্ত অর্জন তাতে কোনো সন্দেহ নেই। যা আগামী বছর ধরে মনে থাকবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *