২০১১ বিশ্বকাপে দুর্ধর্ষ পারফর্ম করা এই তারকা ক্রিকেটার নিলেন অবসর, শোকার্ত ক্রিকেট বিশ্ব 1

আবারও এক তারকা ক্রিকেটার অবসর নিয়ে ফেললেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। বাঁ হাতি ব্যাটসম্যান উপুল থারাঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। থারাঙ্গা এক বিবৃতি দিয়ে সংবাদটি প্রকাশ করেছেন।
একটি বিবৃতি দিয়ে নিজের অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন থারাঙ্গা। “আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি,” থারাঙ্গা টুইটারে এই সংবাদটির সত্যতা নিশ্চিত করেছেন।

World Cup 2011 Fixing Probe : After Aravinda's 6 hour grilling, Upul Tharanga questioned

নিজের টুইটারে উপুল থারাঙ্গা লিখেছেন, “আমার প্রিয় বন্ধুরা, পুরানো প্রবাদটি শুনেই থাকবেন, ‘সমস্ত ভাল জিনিসের অবসান হওয়া উচিত’। এটি আমি বিশ্বাস করি যে খেলাটিকে আমার সব কিছু দেওয়ার ১৫ বছরেরও বেশি সময় পর আমার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানানোর সময় এসেছে। আমি নিজের স্মৃতি এবং দুর্দান্ত বন্ধুত্বের সাথে ভ্রমণ করা একটি রাস্তা পিছনে ফেলেছি। সর্বদা বিশ্বাস এবং আমার উপর আস্থা রাখার জন্য আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ।”

13 Facts about Upul Tharanga: The perfect opening partner

এরপর থারাঙ্গা সকল ক্রিকেট প্রেমী এবং নিজের পরিবারের উদ্দেশ্যে বলেছেন, “আমি ক্রিকেট প্রেমী অনুরাগী, বন্ধুবান্ধব এবং আমার পরিবারের কাছে কৃতজ্ঞ আমার সর্বোচ্চ উচ্চতার সময় এমনকি আমার ক্যারিয়ারের আমার সর্বনিম্ন পয়েন্টে আমার পাশে থাকার জন্য । আপনাদের শুভকামনা এবং উত্সাহের বার্তাটি সহজেই আমার উচ্চাকাঙ্ক্ষার পিছনে ছিল। তার জন্য আমি আপনাকে সকলকে ধন্যবাদ জানাই, এবং আমি আপনাকে শুভ কামনা করি। আমি শ্রীলঙ্কা ক্রিকেটকে ভবিষ্যতের জন্য খুব শুভেচ্ছা জানাতে চাই এবং আমি আশাবাদী যে খুব শীঘ্রই দলটি শক্তিশালীভাবে ফিরে আসবে। সবাইকে ধন্যবাদ।”

থারাঙ্গা ৩১ টেস্টে ৩১.৮৯ গড়ে তিনটি সেঞ্চুরি ও আটটি অর্ধশতকসহ মোট ১৭৫৪ রান করেছেন। তিনি ২০০৫ সালে আহমেদাবাদে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছিলেন, আর শেষ টেস্ট ম্যাচটি ভারতের বিপক্ষে ২০১৭ সালে পালেকেলেতে খেলেছিলেন। ২০০৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হওয়া থারাঙ্গা ২৩৫ ম্যাচে ৩৩.৭৪ গড়ে ৫৯৫১ রান করেছেন। এই সময়কালে, তিনি ১৫টি সেঞ্চুরি করেছিলেন এবং ৩৭টি অর্ধশতরান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *