পরিবর্তিত হল রঞ্জি ট্রফি সহ একাধিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের সূচি, এই নয়া তারিখ থেকে শুরু হবে খেলা 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বৃহস্পতিবার দেশের ঘরোয়া ক্রিকেটের জন্য নতুন সময়সূচী প্রকাশ করেছে। এই অনুযায়ী, রঞ্জি ট্রফি খেলা হবে আগামী বছরের ৫ জানুয়ারি থেকে, যা চলবে ২০ মার্চ পর্যন্ত। বৃহস্পতিবার এই তথ্য দিয়ে বিসিসিআই রাজ্য ইউনিটকে অবহিত করেছে। পূর্বসূচি অনুযায়ী, এই টুর্নামেন্টটি ১৬ নভেম্বর ২০২১ থেকে ১৯ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত খেলার কথা ছিল।

With eye on domestic players' livelihood, BCCI plans Ranji Trophy before IPL | Sports News,The Indian Express

একই সঙ্গে সৈয়দ মুস্তাক আলী ট্রফির সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। ২৭ অক্টোবর থেকে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। পূর্বসূচি অনুযায়ী, টুর্নামেন্টটি ২০ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। একই সময়ে, বিজয় হাজারে ট্রফি ১ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে। একই সময়ে, সিনিয়র মহিলা একদিনের লীগ ২০ অক্টোবর থেকে শুরু হবে এবং ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

Syed Mushtaq Ali Trophy 2021: Full List of teams, squads, groups, Live streaming details

২০ সেপ্টেম্বর থেকে মহিলা ও পুরুষদের অনূর্ধ্ব -১৯ একদিন (বিনু মানকদ) দিয়ে মরসুম শুরু হবে। এর পর যথাক্রমে ২৫ ও ২৭ অক্টোবর পুরুষ ও মহিলা উভয়ের জন্যই অনূর্ধ্ব -১৯ চ্যালেঞ্জার ট্রফি অনুষ্ঠিত হবে। অনূর্ধ্ব -২৫ (রাজ্য এ) ওয়ানডে ৯ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত শুরু হবে, এবং সিকে নাইডু ট্রফি ৬ জানুয়ারি থেকে শুরু হবে। সিনিয়র পুরুষদের টুর্নামেন্টের ৩৮টি দল (রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফি এবং সৈয়দ মোশতাক আলী ট্রফি) ছয়টি গ্রুপে বিভক্ত। ছয়টি দলের পাঁচটি এলিট গ্রুপ এবং আটটি দলের একটি প্লেট গ্রুপ থাকবে। অনূর্ধ্ব ২৫ স্তরের জন্য, ছয়টি দলের পাঁচটি এলিট গ্রুপ থাকবে এবং সাতটি দলের একটি প্লেট গ্রুপ থাকবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *