লিডসে লজ্জাজনক হারের জন্য এই কারণকে দায়ী করলেন বিরাট, অজুহাতের ভিড় সাজিয়ে রাখলেন 1

চতুর্থ দিনে ভরাডুবি, আর এর জেরে লজ্জাজনক হার পেতে হল ভারতকে। লিডসে ইনিংস ও ৭৬ রানে হার‍তে হল ভারতকে। আর এর জেরে ক্ষুব্ধ অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে এসে কোহলি বলেন, “এটা স্কোরবোর্ড চাপ। আমরা জানতাম যখন আমরা ৮০ রানে আউট ছিলাম তখন আমরা এর বিরুদ্ধে ছিলাম এবং বিরোধীরা একটি বড় স্কোর করেছিল। আমরা গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেছি এবং দিনটি দেখেছি, কিন্তু আজ সকালে ইংলিশ বোলারদের চাপ ছিল উজ্জ্বল এবং আমরা ভালো সাড়া পাইনি।”

এরপর বিরাট বলেন, “এই দেশে ব্যাটিং পতন ঘটতে পারে, পিচ ব্যাটিং করা ভাল ছিল, কিন্তু বলের সাথে তাদের শৃঙ্খলা আমাদের কিছু ভুল করতে বাধ্য করেছিল এবং যেখানে আমরা রান পাচ্ছিলাম না সেখানে স্পেল মোকাবেলা করা কঠিন ছিল। ব্যাটিং দল হিসেবে আমরা ভালো সিদ্ধান্ত নিইনি। পিচ ব্যাট করতে ভাল লাগছিল, এবং যখন ইংল্যান্ড ব্যাটিং করেছিল তখন এটি খুব বেশি পরিবর্তিত হয়নি, তাই ব্যাট নিয়ে তাদের অনেক বেশি উদ্দেশ্য ছিল, তারা আরও ভাল সিদ্ধান্ত নিয়েছিল। তারা সৎ হওয়ার জন্য জেতার যোগ্য দল ছিল।”

নিজেদের খারাপ ব্যাটিং পারফর্মেন্স নিয়ে কোহলি বলেন, “আপনি বলতে পারেন যে আমাদের ব্যাটিংয়ের পর্যাপ্ত গভীরতা নেই, কিন্তু টপ অর্ডারকে নিম্ন মিডল অর্ডারে যাওয়ার জন্য পর্যাপ্ত রান দিতে হবে। লোয়ার অর্ডার সব সময় দলকে জামিন দিতে পারে না। ইতিবাচক বিবেচনায় এই খেলা থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ছাড়া আমাদের আর কিছু নেই।”

শেষে বিরাট বলেন, “অন্য স্পিনার খেলা পিচের উপর নির্ভর করবে এবং আমরা পরে কল করব। এটি আর্দ্রতার উপর নির্ভর করে এবং এটি কীভাবে পাঁচ দিন ধরে থাকবে। চতুর্থ সিমারের চাপ কখনও কখনও গুরুত্বপূর্ণ এবং কখনও কখনও আমাদের নিশ্চিত করতে হবে যে কেবল তিনটি সিমার নেওয়া মানে স্পিনারদের দ্রুত আসতে হবে। আমাদের ত্রুটিগুলি দ্রুত সংশোধন করতে হবে এবং আমরা এটি আগেও করেছি, এবং আমরা ওভাল টেস্টের জন্য উন্মুখ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *