বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য চুড়ান্ত হল ধারাভাষ্যকারদের প্যানেল, সুযোগ পেলেন এই দুই ভারতীয় 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১ এর ফাইনাল ম্যাচটি পরের মাসে ভারত এবং নিউজিল্যান্ড দলের মধ্যে হবে। এই হাই ভোল্টেজ ম্যাচেকে আইসিসির পক্ষে কারা মন্তব্য করবেন, এটি প্রায় নিশ্চিত হয়ে গেছে। একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছে যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দুটি ভারতীয় সহ কমেন্টারি প্যানেলে মোট নয়জন ভাষ্যকারকে অন্তর্ভুক্ত করেছে।

BBC confirmed as official radio broadcaster for the ICC Cricket World Cup  2019

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য তার ভাষ্য প্যানেলে রেখেছে ইংল্যান্ডের নাসের হুসেন, ইশা গুহ ও মাইকেল আথার্টন, শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা, ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ এবং ভারতীয় ভাষ্যকারদের মধ্যে রয়েছেন প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার এবং বর্তমান উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক। আইসিসি মন্তব্য প্যানেলে নিউজিল্যান্ডের পক্ষ থেকে সাইমন ডুল, ক্রেইগ ম্যাকমিলান বেছে নেওয়া হয়েছে।

WTC Final: Sunil Gavaskar wishes Dinesh Karthik the best for commentary  stint - Sure he will do well in the box - Sports News

এটি আইসিসি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। ১৮ জুন থেকে এই ম্যাচটি ইংল্যান্ডের সাউদাম্পটনে খেলা হবে, যা টেস্ট ক্রিকেটের বিশ্বকাপ বলা হচ্ছে। এমন পরিস্থিতিতে এই ফাইনাল ম্যাচটি টেস্ট ক্রিকেটের বিশ্বকাপের ফাইনালের মতো হবে, কারণ টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো আইসিসি টুর্নামেন্টটি আয়োজন করেছিল, যা দুই বছর স্থায়ী হয়েছিল।

টেস্ট ক্রিকেটের প্রচারের অভিপ্রায় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভিত্তি স্থাপন করেছিল, তবে করোনার ভাইরাসের মহামারীটি টুর্নামেন্টকে নষ্ট করে দিয়েছে। আইসিসিকে টুর্নামেন্টের মাঝামাঝি সময়ে নিয়মগুলি পরিবর্তন করতে হয়েছিল, কারণ আইসিসি আগেই ঘোষণা করেছিল যে সর্বাধিক পয়েন্ট নিয়ে দুটি দল ফাইনালে উঠবে, তবে পরে জয়ের শতাংশের দিক দিয়ে চূড়ান্ত হয়ে উঠেছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ভারত কেবল একটি সিরিজ হেরেছে এবং সেটিও নিউজিল্যান্ডের বিপক্ষে, যেটি ভারত ০-২ ব্যবধানে হেরেছে।

Leave a comment

Your email address will not be published.