আগামী নয় বছরে সাতটি আইসিসি বিশ্ব টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড 1

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ছয়টি আইসিসি টুর্নামেন্টের আয়োজক অধিকারের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে যাবে। বৃহস্পতিবার বোর্ড অব গভর্নরসের সভা শেষে পিসিবি আইসিসি টুর্নামেন্টের আয়োজক হওয়ার ব্যাপারে তার আগ্রহ প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি নিজেই চ্যাম্পিয়ন্স ট্রফিটি ২০২৫ এবং ২০২৯ তে এবং ২০২৬ এবং ২০২৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অন্যান্য এশীয় দেশগুলির সাথে যৌথভাবে ২০২৭ এবং ২০৩১ সালে ওয়ানডে বিশ্বকাপের আয়োজক চায়।

ICC gave good news to the fans, after 8 years this explosive tournament will start again - T20 Cricket World

পিসিবি এক বিবৃতিতে বলেছে, “আইসিসির মূল্যায়ন কমিটি এখন পিসিবির পাশাপাশি অন্যান্য সদস্যদের আগ্রহের অভিব্যক্তি পরীক্ষা ও মূল্যায়ন করবে এবং সেপ্টেম্বরে হোস্টিং প্রক্রিয়াটির দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই তার সিদ্ধান্ত নিয়ে ফিরে আসবে”। আসবে পিসিবি কমপক্ষে একটি ইভেন্টের হোস্টিংয়ের অধিকার পাবে বলে আশা করা হচ্ছে, যা সর্বশেষ ১৯৯৬ সালে আইসিসির একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত পাকিস্তানের পক্ষে প্রেরণা হিসাবে কাজ করবে।

ICC confirms schedule from 2024-2031, re-introduces Men's Champions Trophy

আইসিসি গত মাসে আন্তর্জাতিক টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডের জন্য বিস্তারিত পরিকল্পনা তৈরি করেছিল, যেখানে আটটি আন্তর্জাতিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ওয়ানডে বিশ্বকাপে, ১৪টি দল শিরোপার জন্য লড়াই করবে, এবং টি টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দল থাকবে। ২০ ওভারের টুর্নামেন্টে দলগুলিকে চার গ্রুপে বিভক্ত করা হবে এবং প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল পরের সুপার আট পর্যায়ে অগ্রগতি করবে এবং তারপরে সেমি ফাইনাল এবং ফাইনাল হবে। ২০২৪, ২০২৬, ২০২৮ এবং ২০৩০ এ চারটি টি টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ২০২৫ সালে আট বছর পরে ফিরতি চ্যাম্পিয়ন্স ট্রফি একই ফর্ম্যাটে খেলবে, আটটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করা হবে, তারপরে একটি সেমি ফাইনাল এবং ফাইনাল হবে।আইসিসিও নিশ্চিত করেছে যে পুরুষদের আসরের জন্য স্বাগতিকরা আসবে এই বছর অনুষ্ঠিত হবে। সেপ্টেম্বরে চূড়ান্ত করা হবে। তাঁর মতে, তারাও প্রথমবারের মতো মহিলা এবং অনূর্ধ্ব ১৯ টুর্নামেন্টের আয়োজক হতে পারেন।

Read More: ভারতের আয়োজনে হলেও এবারের টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি সুবিধা পাবে পাকিস্তান

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *