পাকিস্তান ক্রিকেট বোর্ড দুর্নীতিতে বিশ্বাস করে, দল নির্বাচনে স্বজনপোষণের অভিযোগ তুললেন শোয়েব মালিক 1

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। মালিক বলেন, খেলোয়াড়দের পারফর্মেন্সের ভিত্তিতে নয়, সংযোগের ভিত্তিতে বাছাই করা হয়। জিম্বাবওয়ে সিরিজের খেলোয়াড় বাছাইয়ে অধিনায়ক বাবর আজমের পরামর্শ পিসিবি নির্বাচন কমিটি উপেক্ষা করার পরে মালিকের বক্তব্য এলো। হারারেতে অনুষ্ঠিত দুই টেস্টের সিরিজে জিম্বাবুয়েকে ক্লিন সুইপ করেছিল পাকিস্তান।

Covid: Pakistan cricket squad quarantined after positive tests in New Zealand - BBC News

পাক প্যাশন ডটকমের সাথে কথোপকথনে শোয়েব মালিক বলেছিলেন যে, “আমাদের ক্রিকেটে, পছন্দ-অপছন্দের একটি ব্যবস্থা কাজ করে। বাকি ক্রিকেট দেশগুলিতে একই রকম ব্যবস্থা রয়েছে। তবে পাকিস্তানের ক্রিকেটে এটি বেশি।” তিনি বলেছিলেন যে, “কেবল যখন আমাদের ক্রিকেট ব্যবস্থায় দক্ষতা পারস্পরিক সম্পর্কের উপর অগ্রাধিকার পেতে শুরু করবে, কেবল তখনই এই ব্যবস্থার উন্নতি হবে।” মালিক বলেছেন, “দলে যে কোনও খেলোয়াড়ের নির্বাচন কেবল মেধার ভিত্তিতে করা উচিত এবং ক্যাপ্টেন আজমের উচিত তার পছন্দের দলটি নির্বাচনের পূর্ণ স্বাধীনতা পাওয়া।”

India to issue visas to Pakistani cricket team for ICC T20 World Cup: report - Sport - DAWN.COM

পাকিস্তান অলরাউন্ডার আরও বলেছিলেন যে, “বর্তমান স্কোয়াডে অনেক খেলোয়াড় ছিলেন যাদের বাবর আজম প্লেয়িং  ১১ এ সুযোগ দিতে চেয়েছিলেন। তবে তাদের বাছাই করা হয়নি। সবাই তাদের নিজস্ব মতামত আছে। তবে আমি বিশ্বাস করি বাছাইয়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তটি অধিনায়কের হওয়া উচিত। কারণ তিনি কেবল দলের সাথে মাঠে লড়াই করেন।” মালিক স্বীকার করেছেন যে দেশের ক্রিকেট বোর্ডের সমালোচনা করার পরে তার পাকিস্তান দলে জায়গা পাওয়ার সম্ভাবনা অনেক কমে গেছে। তিনি বলেছিলেন যে, “আমার নিয়তে যা কিছু আছে তা আল্লাহর হাতে। আমাকে যদি আবার খেলতে না বলা হয়, তবে আমার কোনও আক্ষেপ নেই। তবে আমি যদি সহ খেলোয়াড়দের পক্ষে না কথা বলি তবে আমি অবশ্যই আফসোস করব।”

Pakistani players' omission from top cricket awards baffles fans | Cricket News | Al Jazeera

দুই বছর আগে বিশ্বকাপে পাকিস্তানের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন মালিক। তারপরে তিনি ভারতের বিপক্ষে নামেন এবং শূন্য রানে আউট হন। একই সময়ে, তিনি ২০২০ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি ২০ খেলেছিলেন। শোয়েব পাকিস্তানের হয়ে ২৮৭ ওয়ানডেতে ৭৫৪৪ রান করেছেন। ওয়ানডেতে নয়টি সেঞ্চুরিও করেছেন তিনি। একই সাথে, ১১৬ টি টোয়েন্টিতে এই অলরাউন্ডার ১২৪ এর স্ট্রাইক রেটে ২৩৩৫ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *