পিচ বিতর্কে উল্টো সুর গ্রেম সোয়ানের, ইংল্যান্ডকে কান্নাকাটি বন্ধ করার নির্দেশ দিলেন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দিন রাতের টেস্ট দুই দিনেরও কম সময়ে শেষ হয়েছে। ভারত ম্যাচটি ১০ উইকেটে জিতেছিল এবং সিরিজে প্রত্যাশিত ভাবে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। দুই দিনের মধ্যে টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর থেকে আহমেদাবাদের নব নির্মিত নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে অনেক বিতর্ক চলছে। কিছু প্রবীণ ক্রিকেটার এই পিচটিকে টেস্ট ক্রিকেটের জন্য সঠিক হিসাবে বর্ণনা করেননি, যার মধ্যে বেশির ভাগই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা রয়েছেন।

পিচ বিতর্কে উল্টো সুর গ্রেম সোয়ানের, ইংল্যান্ডকে কান্নাকাটি বন্ধ করার নির্দেশ দিলেন 2

কিন্তু এবার ইংল্যান্ডের প্রাক্তনীদের থেকে উল্টো সুরে গাইলেন ইংল্যান্ডের আর এক প্রাক্তন ক্রিকেটার গ্রেম সোয়ান। পিচ বিতর্ক নিয়ে টিম ইন্ডিয়ার সমর্থনে এসেছেন সোয়ান। তিনি বলেছেন যে যখন ভারতীয় দলকে সবুজ পিচে খেলানো হয়, তখন তারা এ নিয়ে কোনও অভিযোগ করে না।

You Can't Blame The Pitch, England Have To Do Better: Graeme Swann

এই নিয়ে সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসে গ্রেম সোয়ান বলেছেন, “উভয় দলের জন্য পিচ একই ছিল। অনেকে এ নিয়ে কথা বলবেন। ইংল্যান্ড এই ম্যাচে অর্ধেক সময়ে বল নিয়ে দুর্দান্ত পারফর্মেন্স করলেও টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত বোলিং করেছিল। ইংল্যান্ডকে এর চেয়ে আরও ভাল খেলতে হবে, তারা আর এ জাতীয় ভুলের পুনরাবৃত্তি করতে পারে না। ভারতীয় দল যখন ইংল্যান্ড সফরে আসে, তাদের তখন সবুজ পিচে সুইং বোলিংয়ের বিরুদ্ধে খেলতে হয়। ভারত এ জাতীয় পিচে খেললেও সে সম্পর্কে কোনও অভিযোগ করে না। অশ্বিন ও অক্ষরের মুখোমুখি হওয়ার বিষয়ে ইংল্যান্ডকেই কাজ করতে হবে।”

পিচ বিতর্কে উল্টো সুর গ্রেম সোয়ানের, ইংল্যান্ডকে কান্নাকাটি বন্ধ করার নির্দেশ দিলেন 3

ইংল্যান্ড এই টেস্টে স্পিনারদের বিপক্ষে নিজেদের ২০টি উইকেটের মধ্যে ১৯টি হারিয়েছে। অক্ষর প্যাটেল প্রথম ইনিংসে ছয় এবং দ্বিতীয় ইনিংসে পাঁচটি উইকেট নিয়েছিলেন। অশ্বিন প্রথম ইনিংসে তিনটি এবং দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট নিয়েছিলেন। একটি উইকেট ওয়াশিংটন সুন্দর নিয়েছেন, আর একটি উইকেট নিয়েছিলেন ইশান্ত শর্মা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *