বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া সফরে নিজেদের সেরাটা দিতে মরিয়া মিতালি রাজরা 1

ভারতীয় মহিলা ক্রিকেট দল ২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত। এই বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়া কিছু গুরুত্বপূর্ণ সিরিজ খেলতে যাচ্ছে, যার প্রথম বিরতি ছিল জুন-জুলাইয়ে ইংল্যান্ড সফর। এখন ভারতীয় দলের সামনে পরবর্তী স্টপ হল অস্ট্রেলিয়া, যেখানে তাকে টেস্ট, ওয়ানডে এবং টি -টোয়েন্টি সিরিজ খেলতে হবে এবং এর জন্য ভারতীয় দল বুধবার, ১ সেপ্টেম্বর রওনা হবে। অস্ট্রেলিয়া যাওয়ার আগেও, ভারতীয় দলের অধিনায়ক মিতালি রাজ এবং কোচ রমেশ পোওয়ার তাদের লক্ষ্য স্পষ্ট করেছেন এবং তারা বিশ্বাস করেন যে দলের মনোযোগ আগামী বছরের বিশ্বকাপের দিকে, যাদের জন্য এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ এবং প্রস্তুতির কাজটি করবে। এই সফরে ভারতীয় দল তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে, আর এই দুই সিরিজের মধ্যে একটি ডে-নাইট টেস্ট ম্যাচও খেলবে। ১৬ সেপ্টেম্বর নর্থ সিডনি ওভালে প্রথম ওয়ানডে দিয়ে সফর শুরু হবে। এর পর যথাক্রমে ২২ এবং ২৪ সেপ্টেম্বর জংশন ওভালে দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। পার্থের WACA স্টেডিয়ামে ৩০ সেপ্টেম্বর থেকে একটি টেস্ট ম্যাচ হবে, এরপর টি -টোয়েন্টি সিরিজ হবে।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া সফরে নিজেদের সেরাটা দিতে মরিয়া মিতালি রাজরা 2

অস্ট্রেলিয়া যাওয়ার আগে শনিবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অধিনায়ক মিতালি রাজ বিশ্বকাপ নিয়েও কথা বলেছেন। তিনি বলেন, “আমরা জানি যে কোন এলাকায় আমাদের উন্নতি করতে হবে এবং আমরা বেঙ্গালুরুতে অনুশীলন শিবিরে এই দিকগুলো নিয়ে কাজ করেছি। অস্ট্রেলিয়ায় ফলাফল যাই হোক না কেন, বিশ্বকাপের জন্য আমাদের এখনও কয়েক মাস বাকি আছে। অস্ট্রেলিয়া সফর আমাদের জন্য ভালো কারণ আমরা সেরা দলের বিপক্ষে খেলছি, আমরা বিশ্বকাপের আগে দলের গঠন সম্পর্কে ধারণাও পাব। তাই বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া একটি ভালো সফর হিসেবে প্রমাণিত হবে।”

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া সফরে নিজেদের সেরাটা দিতে মরিয়া মিতালি রাজরা 3

ভারতীয় দল প্রথমবারের মতো একটি ডে-নাইট টেস্ট ম্যাচ খেলবে এবং এর জন্য পার্থের WACA মাঠটি বেছে নেওয়া হয়েছিল, যা বিশ্বের দ্রুততম পিচগুলির মধ্যে একটি বলে বিবেচিত হয়। গোলাপী বল দিয়ে দলের প্রস্তুতি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে কোচ পাওয়ার বলেন, “আমাদের বুঝতে হবে যে আমরা প্রথম তিনটি ওয়ানডে খেলব এবং আমরা এখনই বিশ্বকাপের প্রস্তুতির দিকে মনোনিবেশ করছি। টেস্ট ম্যাচ নিয়ে কথা বলতে গেলে আমাদের ওয়ানডে আত্মবিশ্বাসকে টেস্টে নিয়ে যেতে হবে। আমাদের আলাদাভাবে প্রস্তুতি নেওয়ার দরকার নেই কারণ আমরা আমাদের খেলোয়াড়দের সব ফরম্যাটে সমর্থন করি। আমরা প্রতিটি ফরম্যাটের সাথে কিভাবে যোগাযোগ করব তা ব্যাখ্যা করার চেষ্টা করি।” একই সময়ে, অধিনায়ক মিতালি গোলাপী বলের পরীক্ষা গ্রহণ করেছিলেন যে এটি বেশ চ্যালেঞ্জ হবে কারণ দলকে ফ্লাডলাইটে খেলতে হবে এবং লাল বল দিয়ে খেলার অভ্যাসের কারণে গোলাপী দিয়ে খেলা সহজ হবে না। বল মিতালি বলেন, “চ্যালেঞ্জ হবে ফ্লাডলাইটে খেলা। এবং গোলাপী বল দিয়ে খেলাও চ্যালেঞ্জিং কারণ আমরা সবাই লাল বল নিয়ে খেলতে অভ্যস্ত। আমরা এই বিষয়ে পুরুষদের দল থেকে একটি প্রতিক্রিয়া পেয়েছি। “

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *