গোয়ায় ঘুরতে গিয়ে কঠিন শাস্তির মুখে পড়লেন কিংবদন্তী এই ভারতীয় ক্রিকেটার 1

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার এবং প্রায়শই কমেন্টারি বক্সে দেখা যাওয়া অজয় ​​জাদেজা এবার তাঁর উপর চাপানো জরিমানা নিয়ে আলোচনায় রয়েছেন। বাস্তবে উত্তর গোয়ার আলডোনা গ্রামে আবর্জনা ফেলে দেওয়ার জন্য তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই জরিমানা চাপিয়েছেন গ্রামের সরপঞ্চ। তবে এই ক্রিকেটার এখানে তার আচরণ দিয়ে সরপঞ্চের হৃদয় জিতেছেন, কারণ জরিমানা দেওয়ার জন্য তিনি কোনও দুঃখ প্রকাশ করেননি, তিনি আরও বলেছিলেন যে অদূর ভবিষ্যতে তিনি কখনই একই ভুল পুনরাবৃত্তি করবেন না।

File:Ajay jadega.jpg - Wikimedia Commons

‘টাইমস নাউ’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্রামের সরপঞ্চ ত্রিপ্তি বান্দোদকর বলেছেন, “আমাদের গ্রামে আবর্জনা জমে আমরা জর্জরিত। বাইরে থেকে আবর্জনা গ্রামে ফেলে দেওয়া হয়, তাই আমরা একটি ব্যবস্থা তৈরি করেছি যাতে যারা আবর্জনা ফেলে তারা সনাক্ত করতে পারেন। এই ব্যবস্থা অনুযায়ী কিছু যুবককে আবর্জনা ব্যাগ সংগ্রহের পাশাপাশি অপরাধীদের সনাক্তকরণ এবং কোনও প্রমাণের জন্য স্ক্যান করার দায়িত্ব দেওয়া হয়েছে।”

Aldona Goa – Most Beautiful Village In The World | Inditales

সরপঞ্চ আরও বলেন, “আমরা কিছু জঞ্জালের ব্যাগে অজয় ​​জাদেজার নামে একটি বিল পেয়েছি। পরে ৯০ এর দশকের জনপ্রিয় ক্রিকেটার কোনও জালিয়াতি ছাড়াই এই জরিমানা পরিশোধ করেছিলেন। আমরা গর্বিত যে এই জাতীয় জনপ্রিয় ক্রিকেটার খেলোয়াড় আমাদের গ্রামে থাকেন তবে এই জাতীয় লোকদের উচিত আবর্জনার নিয়ম অনুসরণ করা।”  জাদেজা তার আন্তর্জাতিক কেরিয়ারে ১৫টি টেস্ট খেলেছিলেন এবং তাদের মধ্যে ৫৭৬ রান করেছিলেন। জাদেজা টেস্টের চেয়ে বেশি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছিলেন এবং ১৯৬ ম্যাচে সাতটি সেঞ্চুরি এবং ৩০টি অর্ধশতক নিয়ে ৫৩৯৯ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.