লিজেন্ডস লিগ ক্রিকেটে ভারত মহারাজা দলের অধিনায়কত্ব করবেন এই কিংবদন্তি ক্রিকেটার 1

প্রাক্তন ভারতের ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ (Virender Sehwag) বুধবার থেকে শুরু হওয়া লিজেন্ডস লিগ ক্রিকেট (LLC) T20 টুর্নামেন্টে ভারতীয় মহারাজা (India Maharaja), প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের একটি দলকে নেতৃত্ব দেবেন। শেবাগ, যিনি বেশ কয়েকটি অনুষ্ঠানে ভারতীয় দল ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালস (ডেয়ারডেভিলস) এবং পাঞ্জাব কিংসের অধিনায়কত্ব করেছেন, মহম্মদ কাইফ (Mohammed Kaif) সহ-অধিনায়ক থাকবেন এবং অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী কোচ জন বুকানান (John Buchanan) কোচ হবেন।

এশিয়া লায়ন্স দিলশানকে সহ-অধিনায়ক নিযুক্ত করেছিল

Afridi clarifies stance after blaming Misbah for 2011 World Cup exit

এশিয়া লায়ন্স (Asia Lions) দলের নেতৃত্ব দেবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক (Misbah Ul Haq)। এই দলে রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের খেলোয়াড়রা। এই দলে আছেন শাহীদ আফ্রিদি, শোয়েব আখতার, মহম্মদ হাফিজ, উমর গুল, সনৎ জয়সুরিয়া, তিলকরত্নে দিলশান, চামিন্দা ভাস ও হাবিবুল বাশারের মতো খেলোয়াড়। এশিয়া লায়ন্স দিলশানকে সহ-অধিনায়ক নিযুক্ত করেছিল, এবং ১৯৯৬ সালের আইসিসি বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে কোচ হিসাবে নিয়োগ করেছিল।

টুর্নামেন্টের তৃতীয় দল ‘ওয়ার্ল্ড জায়ান্টস

Legends League: Daniel Vettori, Kevin Pietersen and Brett Lee in 'World  Giants' Squad

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামির নেতৃত্বে টুর্নামেন্টের তৃতীয় দল ‘ওয়ার্ল্ড জায়ান্টস’। এই দলে থাকবেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি, অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার ব্রেট লি, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান জন্টি রোডস ওয়ার্ল্ড জায়ান্টস দলের প্লেয়ার-কাম-মেন্টর হবেন। এলএলসি টি-টোয়েন্টি টুর্নামেন্ট কমিশনার রবি শাস্ত্রী বলেছেন, “এই খেলোয়াড়রা অবসর নিয়েছে কিন্তু তবুও তারা ক্রিকেটের প্রতি খুব আবেগপ্রবণ। আমি নিশ্চিত আগামী ১০ দিনের মধ্যে তারা তাদের দলের জন্য তাদের অতিরিক্ত দক্ষতা দেখাবে।”

Leave a comment

Your email address will not be published.