শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হচ্ছেন এই কিংবদন্তী ক্রিকেটার, ঘোষণা বিসিসিআইয়ের 1

ভারতীয় ক্রিকেট দল জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে চলেছে। ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব নেবেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়। জুলাই মাসে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলতে হবে। বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) প্রধান দ্রাবিড় ভারত ‘এ’ এবং অনূর্ধ্ব ১৯ দলের কোচ ছিলেন। দ্রাবিড় দ্বিতীয়বারের মতো সিনিয়র দলে যোগ দিতে যাচ্ছেন। এর আগে ২০১৪ সালে, তিনি ভারতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসাবে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন।

Rahul Dravid: An underrated, less credited captain of Indian cricket -  Crictoday

একজন কর্মকর্তা এএনআইকে বলেছিলেন, “টিম ইন্ডিয়ার কোচিং স্টাফ যুক্তরাজ্যে থাকবেন এবং তরুণ দলটি দ্রাবিড়ের দ্বারা পরিচালিত হওয়া ভাল কারণ তিনি ইতিমধ্যে প্রায় সমস্ত ‘এ’ খেলোয়াড়ের সাথে কাজ করেছেন। এটি তরুণ খেলোয়াড়দের সহায়তা করবে একটি অতিরিক্ত সুবিধা।” দ্রাবিড় ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত ভারত এ এবং ভারত অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ হিসাবে দায়িত্ব পালন করেছেন। তাঁর কোচিংয়ের অধীনেই ভারতের অনূর্ধ্ব ১৯ দল ২০১৬ সালে বিশ্বকাপ এবং ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল।২০১৯ সালে বিসিসিআই তাকে জাতীয় ক্রিকেট একাডেমি অর্থাৎ এনসিএর পরিচালক বানিয়েছিলেন।

Rahul Dravid​ never got enough credit for captaincy, made bigger impact  than anyone: Gautam Gambhir- The New Indian Express

ভারতীয় দল শ্রীলঙ্কায় পৌঁছাবে ২ জুলাই। যেখানে ৩টি ওয়ানডে খেলা হবে। প্রথম ম্যাচটি ১৩ জুলাই, দ্বিতীয়টি ১৬ জুলাই এবং তৃতীয় ম্যাচটি ১৯ জুলাই অনুষ্ঠিত হবে। এর পরে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ২২ জুলাই, দ্বিতীয় ম্যাচটি ২৪ জুলাই এবং তৃতীয় ম্যাচটি ২৭ জুলাই খেলা হবে। সব ম্যাচ খেলা হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শ্রীলঙ্কা সফরের সময় বিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ এবং রোহিত শর্মার মতো বড় খেলোয়াড় ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলবেন। এই সফরে শিখর ধাওয়ান বা ভুবনেশ্বর কুমারকে অধিনায়ক করা যেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *